ওয়ানডে গতির সাথে মানিয়ে নিয়েছে আফগান ব্যাটাররা: ট্রট

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-11-03 10:05:21

আফগানিস্তানের এবারের বিশ্বকাপের গল্প যেন রুপকথার মতো। এর আগে বিশ্বকাপের দুটি আসরে খেলেছে আফগানরা। সেখানে ১৫টি ম্যাচের কেবল একটিতে জিতেছিল তারা। এবারের আসরের শুরুটাও ছিল মলিন।

তবে দুই ম্যাচ পর থেকেই যেন এক নতুন আফগান দল দেখল ক্রিকেট বিশ্ব। বোলিং-ব্যাটিংয়ে নির্ভার পারফর্মে নিজেদের শেষ চার ম্যাচেই তিনটিতেই জিতেছে তারা। জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড, শ্রীলঙ্কা, পাকিস্তানের মতো শক্তিশালী দলগুলোর বিপক্ষে। আশা জাগিয়েছে শেষ চারে খেলার। টি-টোয়েন্টিতে বরাবরই ভালো পারফর্ম করে এশিয়ার এই দলটি। সেই দক্ষতা কাজে লাগিয়ে একদিনের ফরম্যাটেও নিজেদের খাপ খাইয়ে নিয়েছে বলে জানায় তাদের প্রধান কোচ ও সাবেক ইংলিশ  ক্রিকেটার জনাথন ট্রট।

বিশ্বকাপে আফগানদের পরবর্তী ম্যাচ নেদারল্যান্ডসের বিপক্ষে। সেই ম্যাচকে সামনে রেখে ট্রট বলেন, "শেষ ম্যাচের যে বিষয়টি নিয়ে আমি সত্যিই খুশি তা হল, আমরা প্রথম ওভারে একটি উইকেট হারিয়েছিলাম এবং রহমত শাহ ৩ নম্বরে নেমে সেই চাপ সামলে ভালো গতিতে রান এগিয়ে নেয়। এটি চাপে আপনার নির্ভরতার ক্ষমতা দেখায়। ৫০-ওভারের ক্রিকেটে আপনাকে এটিই করতে হবে। নির্দিষ্ট সময়ে গতি বাড়াতে হবে।

২০২১ সালের শুরু থেকে আসরের শুরু পর্যন্ত, আফগানিস্তানের মিডল অর্ডারের ব্যাটিং গর ছিল ২৬.৪৪, যা বাকিগুলোর তুলনায় ছিল সর্বনিম্ন। তবে আসরের এই পর্যায়ে তা বেড়ে দাঁড়িয়েছে ৩৬.৯৩, যা টুর্নামেন্টের পঞ্চম সেরা।

 

 

এ সম্পর্কিত আরও খবর