চ্যাম্পিয়নস ট্রফির আশা জিইয়ে রাখতে লড়বে সাকিবরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-31 10:12:08

বিশ্বকাপে এখনো তিন ম্যাচ বাকি বাংলাদেশের। তবে এর আগেই শেষ সেমি-ফাইনালে খেলার স্বপ্ন। শুরুটা ছিল বেশ দাপুটে। তবে এখন পর্যন্ত আফগানদের বিপক্ষে সেই ম্যাচটিই ছিল আসরে সাকিবদের একমাত্র জয়। সেখান থেকে টানা পাঁচ ম্যাচ হারে সেমির লড়াই থেকে ছিটকে পড়েছে বাংলাদেশ।

পয়েন্ট তালিকা বর্তমানে সাকিবদের অবস্থান নয় নম্বরে। লড়াইটা এখন ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্বে পৌঁছানোর, লড়াইটা এখন সম্মানের। সর্বশেষ ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির আসরে সেমিতে খেলেছিল বাংলাদেশ। এবার কি-না মূল পর্বে যেতেই বাধা!

২০২৫ সালের চ্যাম্পিয়নস ট্রফি হবে আট দল নিয়ে। তবে কোন আট দল বা কীভাবে তারা পৌঁছাবে মূল পর্বে তা নিয়ে এতদিন ছিল ধোঁয়াশা। ওয়ানডে বিশ্বকাপে ১৩তম আসরের মাঝপথে এসে আইসিসি জানাল, এই টুর্নামেন্টের শীর্ষ সাত দল খেলবে সেখানে এবং আয়োজক দেশ হওয়ায় খেলবে পাকিস্তান। শঙ্কা এখন সেখানেই। শীর্ষ আটে থাকতে হলে বাকি তিন ম্যাচে মধ্যে জিততে হবে অন্তত দুটিতে।

সাকিবদের সামনে এবার টুর্নামেন্টের আরেক ছন্দহীন দল পাকিস্তান। আসর শুরুর মাসখানেক আগেও যারা ছিল আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। তবে ছয় ম্যাচে কেবল দুটিতে জিতে অনেকটাই ছন্নছাড়া ১৯৯২ আসরের চ্যাম্পিয়নরা। যদিও ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফির আয়োজক দেশ হওয়ায় সেটি নিয়ে বাবরদের নেই মাথা ব্যথা। তবে এখান থেকে সেমিতে আশা টিকিয়ে রাখতে জিততে হবে বাকি সবগুলো ম্যাচেই।

এই দল দুটি আজ মাঠে নামছে নিজেদের সপ্তম ম্যাচে। কলকাতার ইডেন গার্ডেনসে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

এ সম্পর্কিত আরও খবর