পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা হল না বাংলাদেশের

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-29 20:05:27

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশের মেয়েরা। চট্টগ্রামে তাই এদিন নিগার সুলতানার দলের লক্ষ্য ছিল পাকিস্তানকে হারিয়ে হোয়াইওয়াশের আনন্দে মাতা। সেটি অবশ্য শেষ পর্যন্ত করতে পারেনি বাংলাদেশ। ম্যাচ হেরেছে ৩১ রানে। আর তাতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ২-১ ব্যবধানে।

হোয়াইটওয়াশের লক্ষ্যে এদিন টসে জিতে পাকিস্তানকে আগে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ অধিনায়ক নিগার। সাফল্যটা আসে শুরুতে। দলীয় ৩ রানের মাথায় সিদরা আমিনকে সাজঘরের পথ দেখান সানজিদা মেঘলা। এরপর অবশ্য চাপ সামলে বাংলাদেশকেই উল্টো চাপে ফেলে পাকিস্তানের দুই ব্যাটার মুনেবা আলি ও বিসমাহ মারুফ। দু’জনে মিলে ১০৬ রানের জুটি গড়েন। মুনেবা ৬১ ও ৪৮ রানে মারুফ ফিরলেও নির্ধারিত ওভারে ৪ উইকেট খরচায় স্কোরবোর্ডে ১৩২ রান জমা করে পাকিস্তান।

জবাবে ওপেনার সুমাইয়া আক্তার ৪ রানে ফিরলেও বাংলাদেশকে ম্যাচে রেখেছিলেন শারমিন সুলতানা ও মুস্তারি। অবশ্য এ দু’জনের পর আর তেমন একটা সুবিধা করতে পারেনি বাকিরা। ক্রমেই ম্যাচ থেকে ছিটকে যেতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত অলআউট না হলেও বাংলাদেশের ইনিংস থেমেছে ৯ উইকেটে ১০১ রানে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৬ রান এসেছে শারমিনের ব্যাট থেকে।

এ সম্পর্কিত আরও খবর