ডাচদের বিপক্ষে ম্যাচটি ভুলে যেতে চান সাকিব

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-29 10:31:02

অনেকটা দাপটের সঙ্গেই বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে আফগানদের বিপক্ষে জয়ের পর টানা পাঁচ হারে আত্মবিশ্বাস অনেকটাই দুমড়ে মুচড়ে গেছে। এখানে থেকে সেমিতে উঠার স্বপ্ন শেষ। এখান থেকে দলের ঘুরে দাঁড়ানো রীতিমত চ্যালেঞ্জের। ডাচদের কাছে বাজেভাবে হারের পর বাংলাদেশ অধিনায়ক সাকিবও তা মেনে নিয়েছেন অনায়াসেই। 

আরও একটি ব্যাটিং ব্যর্থতার ভরেই এমন হতাশাজনক হার দেখল সাকিবের দল। চলতি বছরের জুন থেকেই যা নিয়মিতভাবেই চলছে। যার প্রভাব খুব ভালোভাবে পড়লো বিশ্বকাপেও। শেষ হলো সেমিতে খেলার স্বপ্ন। এমন অবস্থান থেকে দলের পরবর্তী পরিকল্পনা কী? কীভাবেই বা ঘুরে দাঁড়াবে সাকিবরা? গতকালের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, “সত্যি বলতে, এখান থেকে ঘুরে দাঁড়ানো খুবই হার্ড (কঠিন)। যেহেতু তিন ম্যাচ আছে, সুযোগ এখনও আছে আমাদের হাতে। চেষ্টা করতে হবে। চেষ্টা ছাড়া আমাদের এখন কিছু করার নেই।”

এমন ম্যাচ, এমন ভরাডুবি, এমন হতাশা ভুলে যেতে চায় দেশের ক্রিকেটপ্রেমীরা, যেন এক দুঃস্বপ্ন ছিল। সাকিবও চান এমনটিই।  

“আজকের দিনটা (ডাচদের বিপক্ষে ম্যাচ) যদি আমরা ভুলতে যেতে পারি এবং সামনের ম্যাচে ফোকাস করতে পারি তাহলে আমাদের জন্য ভালো হবে। এটি অবশ্যই অনেক কঠিন। আমরা এখন যেই পরিস্থিতিতে আছি, সেখান থেকে কামব্যাক করা আসলেই অনেক কঠিন।”

এ সম্পর্কিত আরও খবর