আরও একবার ব্যাটিং ভরাডুবিতে সাকিবরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-28 20:32:00

হয়তো এমন শুরু আদতে কেউ আশা করেননি সাকিবদের পক্ষে। ১৯, ১৯, ৪৫, ৬৩, ৬৯, ৭০। শুরুর ছয় ব্যাটারের আউটের সময়ে দলীয় সংগ্রহের প্রতিচ্ছবি। ২৩০ রানের লক্ষ্য তাড়ায় দলের শত রান পূরণের আগেই দলের অর্ধেকের বেশি ব্যাটার হাঁটলেন প্যাভিলিয়নের পথে।

২৩০ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে কেবল ১৯ রানেই দুই উইকেট হারিয়ে শুরুতেই তা কঠিন করে ফেলে সাকিবের দল। মাঝে শান্ত-মিরাজের জুটি কিছুটা আশা দেখালেও থিতু হলেন না শেষ পর্যন্ত। দলীয় ৪৫ রানের মাথায় ফিরলেন বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বেশিক্ষণ টিকলেন না অধিনায়ক সাকিব আল হাসানও।

শুরুর সেই চাপ সামলে মেহেদী হাসান মিরাজকে নিয়ে এগোতে থাকেন শান্ত। তবে চলমান অফ-ফর্মের জানান দিয়ে আরও একবার ফিরলেন ইনিংস লম্বা না করেই। কেবল ৯ রান করে ভন মিকারেনের বলে ফেরন এই বাঁহাতি ব্যাটার। তবে অপর প্রান্তে দৃঢ়তার সঙ্গে এগোতে থাকেন মিরাজ। তবে তাকে বেশিক্ষণ সঙ্গও দিতে পারলেন না সাকিবও (৫)। দলীয় ৬৩ রানের উইকেটের পিছনে ধরা পড়ে ফেরেন তিনি।

মিরাজ কিছুটা আশা জাগালেও মিকারেনের পরের ওভারে ঠিক একইভাবে ফেরেন তিনি। ৪০ বলে ৩৫ রান করেন এই ব্যাটার। চার বল পর একইপথে হাঁটলেন মুশফিকুর রহিমও। শেষ খবর পাওয়া পর্যন্ত ২১ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৭৮ রান করেছে বাংলাদেশ।

এ সম্পর্কিত আরও খবর