রোমাঞ্চ ছড়িয়ে কিউইদের হারালো অজিরা

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-28 19:38:31

উত্তেজনা টিকে থাকল শেষ ওভার অব্দি! মনে হচ্ছিল নিউজিল্যান্ড ঠিকই চমকে দিতে যাচ্ছে তাদের প্রতিবেশী দেশকে। জিততে শেষ ওভারে চাই ১৯। কিন্তু নিউজিল্যান্ড থামল ১৩ রান নিয়ে। কিন্তু বিশ্বকাপে দেখা মিলল দারুণ এক ম্যাচ।

৭৭১ রানের শ্বাসরুদ্ধকর ম্যাচে শনিবার অস্ট্রেলিয়া জিতল মাত্র ৫ রানে। টস হেরে ধর্মশালায় ব্যাটিং করতে নেমে ৩৮৮ রান তুলে অজিরা। জবাব নেমে ৯ উইকেটে ৩৮৩ রানে আটকে যায় নিউজিল্যান্ড।

যদিও শেষের সমীকরণ মিললে জিততেই পারতো কিউইরা। দুই বলে চাই ৭ রান। মিচেল স্টার্কের ফুল টস ডেলিভারিতে জিমি নিশাম ঠিকঠাক পারলেন না। এরপরও শেষ বলে ছক্কা হাঁকিয়ে জয়ের সুযোগ ছিল। কিন্তু কোন রানই নিতে পারলেন না। ব্যস, হারলেন ম্যাচটাও!

হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে শনিবার হাই স্কোরিং ম্যাচের দেখা মিলল!

ম্যাচ গড়িয়েছিল শেষ বল পর্যন্ত, কিন্তু লড়াই করেও জিততে পার লো না নিউজিল্যান্ড। অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের হাই স্কোরিং ম্যাচে তাদের হার মাত্র ৪ রানে।

অস্ট্রেলিয়ায় দেয়া ৩৮৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা বেশ আগ্রাসীভাবেই করে নিউজিল্যান্ড। দুই ওপেনার ডেভন কনওয়ে এবং উইল ইয়াং অজি বোলারদের উপর চওড়া হয়েই খেলছিলেন। কিন্তু দলীয় ৬১ থেকে ৭২ রানের মধ্যেই দুই ওপেনারের উইকেট হারিয়ে খানিকটা চাপে পড়ে তারা।

কিন্তু এরপরই দলের হাল ধরেন দুই ব্যাটার রাচীন রবীন্দ্র এবং ডেরিল মিচেল। মিচেল ৫৪ রানে আউট হলেও সেঞ্চুরি করেন রাচীন। তবে দলীয় ২৯৩ রানে তিনি আউট হলে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে যায় কিউইরা।

রাচীন খেলেন ৮৯ বলে ১১৬ রানের এক দারুণ ইনিংস। যদিও এরপর দলকে শেষ পর্যন্ত একাই টেনে গিয়েছেন বাঁহাতি ব্যাটার জিমি নিশাম। শেষ ২ বলে কিউইদের জয়ের জন্য দরকার ছিল ৭ রান। কিন্তু এবার আর নিশাম পারলেন না, কাটা পড়লেন রান আউটে। যার ফলে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড। 

অজিদের হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট নিয়েছেন পেসার জশ হ্যাজেলউড এবং মিচেল স্টার্ক। 

 

এ সম্পর্কিত আরও খবর