লঙ্কানদের হয়ে বিশ্বকাপ খেলার অনুমোদন পেলেন ম্যাথুজ

ক্রিকেট, খেলা

Apon tariq | 2023-10-25 11:21:40

বিশ্বকাপে সময়টা ভালো যাচ্ছে না লঙ্কানদের। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে মাত্র একটিতে জয় পেয়েছে লঙ্কানরা। তার ওপর চোটে আক্রান্ত হওয়াদের তালিকাও লম্বা হচ্ছিল। অধিনায়ক দাসুন শানাকার পর কাঁধের চোটে ছিটকে গেছেন মাথিশা পাথিরানাও। এবার সেই জায়গাতেই অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথুজকে বিশ্বকাপে দলে অন্তর্ভুক্ত করেছে লঙ্কানরা। যার অনুমোদন এরইমধ্যে দিয়েছে ইভেন্ট টেকনিক্যাল কমিটি।

এর আগে বিশ্বকাপে হায়দ্রাবাদে পাকিস্তানের বিপক্ষে খেলার সময় কাঁধে চোট পেয়েছিলেন পাথিরানা। এরপর অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিপক্ষে একাদশ থেকেও বাদ পড়েছিলেন তিনি।

তার রিজার্ভ হিসেবেই গত ১৯ তারিখ নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের আগে স্কোয়াডে যুক্ত হয়েছিলেন ম্যাথুজ ও দুশমন্ত চামিরা। তবে শেষ পর্যন্ত সেখান থেকে অভিজ্ঞ অলরাউন্ডার ম্যাথুজকে বিশ্বকাপ দলে যুক্ত করেছে লঙ্কানরা।

২০১৫ বিশ্বকাপে লঙ্কানদের অধিনায়কত্ব করেছেন ম্যাথুজ। যদিও সাম্প্রতিক সময় সে অর্থে পারফর্ম করতে পারছিলেন না তিনি। সবশেষ জুনে সুযোগ পাওয়া আফগানিস্তানের বিপক্ষেও নিজের নামের সুবিচার করতে পারেননি তিনি। যার ফলে বিশ্বকাপ দল থেকে বাদ পড়তে হয়েছিল তাকে। তবে লঙ্কানদের দলে চোট সমস্যা বেশি হওয়ায় শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে ফেরাতে হয়েছে তাকে।

এ সম্পর্কিত আরও খবর