ফের চমকের আশায় ডাচরা, সাবধানী অস্ট্রেলিয়া

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-25 10:02:45

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দিল্লিতে আজ মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডস। যেখানে অস্ট্রেলিয়ার লক্ষ্য টুর্নামেন্টের তৃতীয় জয় তুলে সেমিফাইনালের পথে এগিয়ে যাওয়া। অন্যদিকে ডাচদের লক্ষ্য আরও একবার বিশ্বমঞ্চে ডাচ রূপকথার জানান দেওয়া।

হার দিয়ে বিশ্বকাপের মিশন শুরু করা অস্ট্রেলিয়া এখন অনেকটাই গুছিয়ে নিয়েছে নিজেদের। খোলস ছেড়ে বের হওয়া শুরু করেছে দলের ক্রিকেটাররা। অজিদের সামর্থ্য নিয়ে প্রশ্ন ছিল না কোনো কালেই। তবে এবারের বিশ্বকাপের শুরুতে সে অর্থে নামের সুবিচার করতে পারছিল না প্যাট কামিন্সের দলটি। তবে সেটা এখন অতীত।

সবশেষ ম্যাচেই পাকিস্তানের শক্তিশালী বোলিং লাইনাপের বিপক্ষে ওপেনিংয়ে রেকর্ড ২৫৯ রানের পার্টনারশিপ গড়েছে অজিরা। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ পেয়েছেন সেঞ্চুরির দেখা। বোলাররাও ফিরতে শুরু করেছে চেনা ছন্দে। দারুণ বোলিংয়ে প্রতিপক্ষকে ভোগাচ্ছেন অ্যাডাম জাম্পা। এ ম্যাচেও তার দিকেই তাকিয়ে অজিরা। সঙ্গে মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউডের কাছ থেকে পাওয়ার প্লেতে দ্রুত উইকেট প্রত্যাশা করে দলটি।

তাছাড়া দিল্লির উইকেটে সব সময় বাড়তি সুবিধা পায় ব্যাটাররা। এ মাঠেই বিশ্বকাপের রেকর্ড রান সংগ্রহ করেছিল দক্ষিণ অফ্রিকা। যা ম্যাচ শুরুর আগে ডাচদের জন্য বাড়তি সতর্কতা। অবশ্য টুর্নামেন্ট জুড়েই বোলিংটা বেশ ভালোই করছে দলটি। সঙ্গে ব্যাটিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন দলটির টপ অর্ডার। এরইমধ্যে দলটি জয় তুলেছে টুর্নামেন্টের সবচেয়ে আক্রমণাত্মক দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সেই ম্যাচ থেকে পাওয়া আত্মবিশ্বাস এ ম্যাচেও কাজে লাগাতে চায়বে দলটি। আর সে কারণেই আত্মবিশ্বাসী হলেও ডাচদের নিয়ে সর্তক অজিরা।

এ সম্পর্কিত আরও খবর