চাপ বাড়িয়ে ফিরলেন মুশফিক-লিটন

ক্রিকেট, খেলা

স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম | 2023-10-24 21:00:39

প্রথম পাওয়ারপ্লেতেই নেই ৩ উইকেট। স্কোরবোর্ডেও কেবল ৩৫ রান। ৩৮৩ রানের বিশাল এই লক্ষ্য তাড়া করতে যা মোটেও সুবিধাজনক না। একইসঙ্গে বাংলাদেশের জয়ের আশা সেখানে অনেকটাই শেষ। সেখানেও আরও একটি মাত্রা যোগ করলেন দুই উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম ও লিটন দাস। ৫৮ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে অনেকটাই ছিটকে পড়লো সাকিবের দল। 

ধীরগতির শুরুর পর কিছুটা রানে ফিরছিলেন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও লিটন দাস। তবে বিপত্তি আসে সপ্তম ওভারে। শুরুর দুই বলেই দুই ব্যাটারকে সাজঘরে ফেরান পেসার মার্কো ইয়ানসেন। দলীয় ৩০ রানের মাথায় লেগ সাইডে ইয়ানসেনের এক বাউন্সারে খোঁচা দিয়ে উইকেটের পিছে ধরা পড়েন তানজিদ (১২)। আম্পায়ারের ইশারায় সঙ্গে সঙ্গেই পিচ ছাড়লেন এই ব্যাটার। লিটন দাসের দিকে তার ইশারা, বল লেগেছে ব্যাট বা গ্লাভসে, দরকার নেই রিভিউয়ের।

এরপর নাজমুল হাসান যেন এলেন, আর গেলেন। আগের উইকেটেরই প্রতিচ্ছবি, তাও আবার পরের বলেই। রান খাতা না খুলেই প্যাভিলিয়নে পাড়ি জমালেন শান্ত।

পরের ওভারেই একই রাস্তা মাপলেন সাকিব আল হাসানও। আবারও উইকেটের পিছে ধরা ক্যাচ নিলেন হেনরিখ ক্লাসেন। লিজাড উইলিয়ামসের বলে কেবল ১ রানের ফেরেন বাংলাদেশ অধিনায়ক। বিশ্বকাপে নিজের প্রথম উইকেট পেলেন লিজাড।

সেখান থেকে ম্যাচে ফিরলে হলে দরকার এক বড় জুটি। তবে তা আর হলো কোথায়! যেন চাপে আরও এক স্তর পিষ্ট হল। দলীয় ৪২ রানের মাথায় আরেক পেসার কুটসিয়ার বলে ফেরেন মুশফিক (৮)। ১৫তম ওভারের শেষ বলে ফিরলেন আরেক উইকেটরক্ষক ব্যাটার লিটনও (২২)। 

এ সম্পর্কিত আরও খবর