শর্তপূরণ করলে নভেম্বরেই ব্রাজিল দলে ফিরবেন নেইমার

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

শেষ একটা বছর ধরে নেইমার আছেন ফুটবলের বাইরে। অ্যান্টেরিওর ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) এর চোট তাকে এই নির্বাসনে পাঠিয়েছে। তবে তা সেরে শিগগিরই মাঠে ফিরবেন ব্রাজিলিয়ান এই তারকা। 

আর দিন চারেক পর নেইমারের দল আল হিলাল এএফসি চ্যাম্পিয়ন্স লিগের শীর্ষ স্তরে মুখোমুখি হবে আল আইনের। সেই ম্যাচ দিয়ে তিনি ফিরতে পারেন মাঠে। ব্রাজিলের সংবাদ মাধ্যম জানাচ্ছে, আগামী মাসের ফিফা উইন্ডোতেই ব্রাজিলের জার্সি গায়েও ফিরতে পারেন তিনি। তবে এক্ষেত্রে একটা শর্ত আছে ব্রাজিল দলের।

বিজ্ঞাপন

গেল ২৯ সেপ্টেম্বর থেকেই আল হিলালের সঙ্গে দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার। ২১ অক্টোবর আল আইনের বিপক্ষে ওই ম্যাচ দিয়ে নেইমার ফিরবেন, তবে সেটা ব্রাজিল দলের চিকিৎসক রড্রিগো লাসমারের অনুমতি পেলে তবে।  

তার বিষয়ে ক্লাবকে সবুজ সংকেত দেবেন কি না, তার জন্য ব্রাজিলের দলীয় চিকিৎসকের সৌদি আরবে যেতে হবে আগে। সেটা তিনি আজ-কালের ভেতরই যাবেন বলে জানাচ্ছে স্থানীয় সংবাদ মাধ্যম। 

তবে নেইমারকে ফিরতে হলে প্রমাণ দিতে হবে আগামী ২১ অক্টোবরের ম্যাচ দিয়েই। কেন? চলতি মৌসুমে সৌদি প্রো লিগের স্কোয়াডে বাড়তি ‘বিদেশী’ নেইমারকে রাখেনি আল হিলাল। ওদিকে ব্রাজিল নিজেদের স্কোয়াড দেবে আগামী ১ নভেম্বর। 

আল হিলালের পরবর্তী ম্যাচটা হবে এর পরে, ৪ নভেম্বর। মূলত সে কারণেই আগামী ২১ অক্টোবরের ম্যাচটা গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে তার জন্য। সে ম্যাচে নিজের ফিটনেস ও ছন্দ দেখালে তবেই নেইমারকে দলে ভেড়াবেন দলের কোচ দরিভাল জুনিয়র।

নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল খেলবে ভেনেজুয়েলা আর উরুগুয়ের বিপক্ষে। ১৫ নভেম্বর ভেনেজুয়েলার মুখোমুখি হওয়ার পর ২০ নভেম্বর উরুগুয়ের আতিথ্য নেবে সেলেসাওরা।