সেশনের দাপট শেষ ৩ ওভারে হারাল বাংলাদেশ

  • Apon tariq
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনটা ভালো যাচ্ছে না বাংলাদেশের। দিনের শুরুটাই হয়েছিল বেশ বাজেভাবে। তবে লিটন দাস আর মেহেদি হাসান মিরাজের ব্যাটে কিছুটা সামলে নিয়েছিল সফরকারীরা। দ্বিতীয় সেশনে খেলছিল বেশ দাপট নিয়েই। 

তবে শেষ তিন ওভারে সেই দাপটটা উবে গেল, নিজেদের আবারও কোণঠাসা অবস্থানে আবিষ্কার করল নাজমুল হোসেন শান্তর দল। মেহেদি হাসান মিরাজের সঙ্গে তাসকিন আহমেদের উইকেটটাও খুইয়ে বসেছে বাংলাদেশ। সেশন শেষ করেছে ৮ উইকেটে ১৯৩ রান করে। সফরকারীরা এখনও পিছিয়ে আছে ৮১ রানে।

বিজ্ঞাপন

এই দুই উইকেটের আগ পর্যন্ত সেশনটা ছিল স্রেফ বাংলাদেশের। দুই ব্যাটার লিটন দাস আর মেহেদি হাসান মিরাজ খেলছিলেন ওয়ানডে মেজাজে। ফলো অন এড়ানোর পর দুজন ফিফটিও তুলে নেন। 

তাতে রেকর্ডও গড়ে ফেলেন মিরাজ। বাংলাদেশিদের মধ্যে আট বা এরপরে নেমে টেস্টে সবচেয়ে বেশি ফিফটির রেকর্ডটা নিজের করে নেন তিনি। এখন এই পজিশনে তার ফিফটি ৭টি। পেছনে ফেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদের রেকর্ড। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে দেশের বাইরে এক টেস্টে ফাইফারের পর ফিফটি তুলে নেওয়ার কীর্তি গড়ে ফেলেন তিনি। 

যেভাবে খেলছিলেন, তাতে সেঞ্চুরিটাকেও খুব সম্ভব বলে মনে হচ্ছিল। তবে সেটা হয়নি শেষমেশ। খুররম শেহজাদের পঞ্চম শিকার বনে গিয়ে তিনি ফিরতি ক্যাচ দেন। সে ঘটনাটা ঘটল টি ব্রেকের দুই ওভার আগে। এরপর বিরতির আগে আরও একটা উইকেট খুইয়েছে বাংলাদেশ। তাসকিন আহমেদ এলবিডব্লিউর শিকার বনে যান। আর তাতেই বাংলাদেশ ব্যাকফুটে চলে যায় অনেকটাই।