যে দুই কারণে চাকরি হারালেন কোচ হাথুরু

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ন্ডিকা হাথুরুসিংহে

ন্ডিকা হাথুরুসিংহে

মিস কন্ডাক্ট উইথ প্লেয়ার্স। অনমুতি না নিয়ে অনুমোদনহীন ভাবে ছুটি কাটানো। এই দুই শৃঙ্খলা ভঙ্গের জন্য হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে ছাঁটাই করেছে বিসিবি। কোচ হিসেবে পারফরমেন্সের বিষয়টি এক্ষেত্রে মোটেও অন্য কোনো গণনায় আনা হয়নি।

কোচের ছাঁটাই প্রসঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদ যে ব্যাখ্যা দিয়েছেন তাতে মুলত এই দুটি কারণই বেরিয়ে এসেছে। ফারুক বলেন, ‘গত বিশ্বকাপ চলাকালে কোচ আমাদের একজন খেলোয়াড়ের সঙ্গে বাজে আচরণ করেন। তার সঙ্গে দুর্ব্যবহার করেন। ধাক্কা দেন তাকে। আপনারা জানেন আইসিসির নিয়ম অনুযায়ী এসব ঘটনা গর্হিত কাজ। আইসিসিও এসব বিষয়ে কোনো মতোই সহ্য করে না। একজন সাবেক খেলোয়াড় হিসেবে আমাকেও এই বিষয়টা পীড়িত করেছে। আমি সেই খেলোয়াড়ের সঙ্গে ফোনে কথা বলেছি। সরাসরি তাকে ডেকে এনেছি। তার বক্তব্য শুনেছি। আমার মনে হয়েছে এভাবে চলতে পারে না। এটা গ্রস মিস কন্ডাক্ট। তাছাড়া কোচ ছুটি ছাটাও নিয়েছেন তার ইচ্ছে মাফিক। যখন ইচ্ছে হয়েছে যেন তেনভাবে মেইল করে ছুটির বিষয় জানিয়েছেন। এসব ক্ষেত্রে যে নিয়ম কানুন রয়েছে তার কিছুই মানেননি তিনি। চাকরির শর্ত হিসেবে সেই শর্তও ভঙ্গ করেছেন তিনি।’

বিজ্ঞাপন

বিসিবি সভাপতির দ্বায়িত্ব নেওয়ার দেড় মাসের মধ্যে ফারুক আহমেদ এই দুই অভিযোগে কোচকে ছাঁটাই করার সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। সবচেয়ে অবাক করার বিষয় হলো কোচের সঙ্গে বিসিবি সভাপতি ফারুক আহমেদের এখন পর্যন্ত কোনো বৈঠক কথাবার্তাও হয়নি। কোচকে তার শোকজ নোটিস পৌঁছে দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন।

চন্ডিকা হাথুরুসিংহে বর্তমানে ঢাকায় রয়েছেন। কোচের পদ থেকে ছাঁটাই এবং তার বিরুদ্ধে আনা এই অভিযোগ সম্পর্কে এখন তিনি কি জবাব দেন- সেই ইনিংসের অপেক্ষায় ক্রিকেট!