যে কারণে দ্বিতীয় টেস্টে নেই শরিফুল 

  • বার্তা ২৪ স্পোর্টস
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগের টেস্টের জয়ী একাদশ নিয়েই দ্বিতীয় টেস্টে নামবে বাংলাদেশ! বেশিরভাগের ধারণা ছিল এমনটাই। কেননা প্রথম টেস্টের পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটের দারুণ জয়ে ব্যাটে-বলে পুরো দলীয় পারফর্ম এসেছে নাজমুল হোসেন শান্তর দল থেকে। তবে রাওয়ালপিন্ডিতে আজ (শনিবার) একাদশে এক পরিবর্তন নিয়ে নেমেছে সফরকারীরা। পেসার শরিফুল ইসলামের জায়গা ফিরেছেন তাসকিন আহমেদ। 

এমনটা অবশ্য হয়েছে শরিফুলের চোটের কারণেই। প্রথম টেস্টের পর কুঁচকিতে অস্বস্তির কথা জানান এই বাঁহাতি তারকা পেসার। পরে এমআরআইয়ের রিপোর্টে ধরা পড়েছে চোট। এতেই দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েন শরিফুল। 

বিজ্ঞাপন

এই ধরণের চোটে অবশ্য খুব বেশি দিন বাইরে থাকতে হচ্ছে না শরিফুলকে। এই প্রসঙ্গে জাতীয় দলের ফিজিও বায়জেদুল ইসলাম খান বলেন, ‘প্রথম টেস্টের পর শরিফুল এমআরআইয়ের মধ্য দিয়ে গেছে, যার ফলাফলে দেখা গেছে অ্যাডাক্টরে গ্রেড–১ এর চোট আছে। এ ধরনের চোট থেকে সেরে উঠতে সাধারণত ১০ দিনের মতো সময় লাগে। সে তার রিহ্যাব শুরু করেছে।

এদিকে একাদশে পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল আগেই। গত বৃহস্পতিবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছিলেন, ‘আমরা দ্বিতীয় ম্যাচেও দারুণ লড়াইয়ের প্রত্যাশা করছি। তবে, এখনও পিচ দেখিনি। দেখার পর দল নির্বাচন করা যাবে। পরিস্থিতি অনুযায়ী একাদশে পরিবর্তন আসতে পারে।’

তবে একাদশের পরিবর্তনটা এলো চোটের ধাক্কা থেকে। এতেই প্রায় ১৪ মাস পরে লাল বলের ক্রিকেটে ফিরলেন তাসকিন।