ইফরানের ফাইফার, সিটি ক্লাব ও শাইনপুকুরের জয়

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ডিপিএলে আজ ছিল দুটি ম্যাচ। ফতুল্লায় সিটি ক্লাবের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত ২০ রানে হারতে হয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। মিরপুরে দিনের অপর ম্যাচে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ধসিয়ে ১০ উইকেটের বড় জয় পেয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

৫০ ওভারের ম্যাচ ৯ ওভারে জিতল শাইনপুকুর

বিজ্ঞাপন

মিরপুরে রূপগঞ্জ ব্যাটারদের এদিন দাঁড়াতেই দেননি হাসান মুরাদ ও আরাফাত সানিরা। গুঁটিয়ে দিয়েছেন মাত্র ১১০ রানে। আর এই রান তুলতেও ১৯.৪ ওভার ব্যাট করতে হয়েছে রূপগঞ্জকে। দলের হয়ে সর্বোচ্চ ২০ রান আসে ওপেনার আব্দুল্লাহ আল মামুনের ব্যাট থেকে। বল হাতে ২১ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন হাসান মুরাদ।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছে শাইনপুকুরের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও জিসান আলম। আর তাতে মাত্র ৯ ওভারে সেই লক্ষ্য পেরিয়ে গেছে শাইনপুকুর। ম্যাচ জিতেছে ১০ উইকেট হাতে রেখে।

এদিন ২৬ বলে ৪৮ করেছেন তামিম। অন্যদিকে জিসান ২৮ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন। এ জয়ে পয়েন্ট টেবিলের ৫ নম্বরে অবস্থান শাইনপুকুরের।

সংক্ষিপ্ত স্কোর:
রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব: ১১০; (৩৯.৪ ওভার); (মামুন ২০, ফরহাদ ১৯; মুরাদ ৪/২১, সানি ২/১০, মেহরাব ২/৮)
শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ১১১/০; (৯ ওভার); (তানজিদ ৪৮*, জিসান ৫৮*)
ফল: ১০ উইকেটে জয়ী শাইনপুকুর।


ব্রাদার্সকে হারিয়ে প্রথম জয় সিটির

ডিপিএলে সিটি ক্লাবের অবস্থান খুব একটা ভালো না। অবনমনের পথে আছে দলটি। আর এই অবনমন ঠেকাতে আর ৪টি ম্যাচ হাতে পেত দলটি। সেই সুযোগটাই কাজে লাগিয়েছে সিটি ক্লাব। হারিয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। সিটির জয়ে ৪৭ রান খরচায় ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা দলটির বোলার ইফরান হোসাইন।

ফতুল্লায় শুরুতে ব্যাট করে দুই ফিফটিতে ৯ উইকেট খরচায় স্কোরবোর্ডে ২৫১ রানের লড়াকু পুঁজি পায় সিটি ক্লাব। যার খুব কাছে গিয়ে উইকেট থাকার পরও শেষ পর্যন্ত জিততে পারেনি ব্রাদার্স। ম্যাচ হেরেছে মাত্র ২০ রানের ব্যবধানে।

আর এর পেছনে বড় দায় আছে দলটির অধিনায়ক মনির হুসাইনের। ৩৬ বলে ১৮ রানে অপরাজিত থেকে মাঠে বসে দলের হার দেখেছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:
সিটি ক্লাব: ২৫১/৯; (হাসানুজাম্মান ৪১, সাজ্জাদুল ৭০*, মইনুল ৫৩; জায়েদ ৪/২৪)
ব্রাদার্স ইউনিয়ন: ২৩১/৮; (রহমত ৬০, আসিফ ৪৪, ফেরদৌস ৩০; ইফরান ৫/৪৭)
ফল: সিটি ক্লাব ২০ রানে জয়ী।