গাভির ফেরার দিনে গোল উৎসব বার্সার

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

৩৪৮ দিন পর মাঠে নামলেন গাভি

৩৪৮ দিন পর মাঠে নামলেন গাভি

চোখ ছিল গাভি দিকে। লম্বা সময় পর বার্সেলোনার জার্সিতে মাঠে নেমেছিলেন এই তারকা মিডফিল্ডার। তবে তার ফেরার দিনে আলো ছড়ালেন রবের্ত লেভানদোভস্কি। জোড়া গোল করলেন তিনি। সমান দুটি গোল পাবলো তোরের। তার পথ ধরেই সেভিয়াকে উড়িয়ে দিল বার্সেলোনা।

রোববার রাতে অলিম্পিক স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার ম্যাচে ৫-১ গোলে জিতল হান্সি ফ্লিকের দল। লেভানদোভস্কি ও তোরের মাঝে গোলটি করেন পেদ্রি। তবে চোখ ছিল গাভির ওপর। বার্সেলোনার হয়ে কম তো হয়নি ৩৪৮ দিন পর মাঠে নামলেন তিনি। লিগামেন্টের চোট অনেক দিন ছিলেন বাইরে। তার মাঝে অনেক কিছু পাল্টে গেছে। হান্সি ফ্লিকের নেতৃত্বে বার্সায় এখন নতুন কোচিং স্টাফ। এ অবস্থায়খেলার শেষ মিনিট দশেক দলের নেতৃত্বও দিলেন।

বিজ্ঞাপন

এদিন সেভিয়ার বিপক্ষে একেবারে অনায়াসে জিতল বার্সা। পুরোটা সময় দাপট তো ছিলই। শেষ ৩ মিনিটে করেন ২টি গোল।

এই জয়ে লা লিগায় দাপট ধরে রাখল বার্সা। রিয়াল মাদ্রিদ ১০ ম্যাচে ২৪ পয়েন্ট। বার্সার অর্জন সমান ম্যাচে ২৭ পয়েন্ট। আগামী শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের প্রথম এল ক্লাসিকো, তার আগে আত্মবিশ্বাসটা বাড়িয়ে নিল লিওনেল মেসির সাবেক ক্লাব।

এল ক্লাসিকোর আগে বুধবার উয়েফা চ্যাম্পিয়নস লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলবে বার্সেলোনা। তার আগে গাভির ফিরে আসা দলটির জন্য স্বস্তির। সঙ্গে আরেক মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংও ফিরলেন।

গাভিকে নিয়ে কোচ ফ্লিক বলছিলেন, ‘দেখুন, ও ফেরায় আমি খুব খুশি। পুরো ক্লাবই খুশি। ওর প্রত্যাবর্তন আমাকে রোমাঞ্চিত করেছে। ফেরাটা ওর জন্য ও দলের জন্য গুরুত্বপূর্ণ ছিল।’

ফিরে খুশি গাভিও। বলছিলেন, ‘এতগুলো দিন মাঠের বাইরে থেকে দেখেছি, দলের সবাই কঠিন পরিশ্রম করছে। কয়েক মাস ধরে আমি এই মুহূর্তটির স্বপ্ন দেখেছি। সবার কাছে কৃতজ্ঞ আমি।’