মিডিয়ার সামনে সাকিবের মতো হতে চান না তামিম

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাস পাঁচেক আগে একটু ঘুরে আসা যাক। ঠিক বিশ্বকাপের আগের সেই ইস্যু। যা নিয়ে এখনো বিভিন্ন রেশ ধরেই ওঠে আলোচনা-সমালোচনা। বিশ্বকাপ স্কোয়াড থেকে শেষ মূহুর্তে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন তামিম ইকবাল। টাইগাররা দেশ ছাড়ার পর দেন ভিডিও বার্তা৷ তারপরই প্রকাশিত হয় সাকিব আল হাসানের একটা সাক্ষাৎকার। যেখানে সাকিব কাঠগড়ায় তুলেছিলেন তামিমকে। দুইজনের সম্পর্কের বৈরিতার ব্যাপারটা আরও বেড়ে যায়। দেশের ক্রিকেটের ভক্তরাও কয়েকভাগে বিভক্ত হয়ে যান এসব কাণ্ডে।

সাকিব সেই সাক্ষাৎকারে তামিমের নাম উল্লেখ করে কয়েকটা কথা বললেও তামিম তার ভিডিও বার্তা বা পরবর্তীতে সাকিবকে নিয়ে কিছুই বলেননি৷ উল্টো বিপিএলের শিরোপা জয়ের পর পারফর্মার সাকিবের সুনাম করেছিলেন তামিম।

বিজ্ঞাপন

আরও একবার তামিমের সামনে সাকিবের ইস্যু। বিশ্বকাপের আগে সাকিব বলেছিলেন, তামিমের যুক্তি এমন যে, ‘আমার ব্যাট, আমিই খেলবো’। অর্থাৎ বাচ্চাসুলভ আচরণ বুঝিয়েছিলন। সেই প্রসঙ্গে তামিমকে প্রশ্ন করা হয় সাক্ষাৎকারে। সেখানে তামিমের উত্তর, ‘প্রত্যেকটা মানুষের তার নিজস্ব ব্যক্তিত্ব রয়েছে। প্রত্যেকটা মানুষের চিন্তাভাবনার এবং কথা বলার আলাদা ধরন রয়েছে। আমি সেই ব্যক্তি নই, যে কিনা নিজের সতীর্থদের নিয়ে মিডিয়াতে কথা বলবো।’

অর্থাৎ সাকিব তার সাক্ষাৎকারে তামিমের নাম উল্লেখ করলেও তামিম রাজি নন সাকিবের ইস্যুতে মন্তব্য করতে। সাবেক ক্যাপ্টেন পরিষ্কার জানিয়ে দিয়েছেন, কোনো সতীর্থকে নিয়ে মিডিয়াতে এভাবে মন্তব্য করার ব্যক্তি নন তিনি।