বিশ্বকাপ শেষে কত টাকা নিয়ে দেশে ফিরলো বাংলাদেশ?

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২০০৩ সাল, দেশের ক্রিকেট ইতিহাসে লজ্জার এক বছর। বিশ্বকাপের সেবারের আসরে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। সে বিশ্বকাপকে দেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বাজে বিশ্বকাপও বলা হয়, বাজে বলাটাই স্বাভাবিক। তবে এই বিশ্বকাপ ছাড়া প্রত্যেক আসরেই নিজেদের তুলনায় এক বা একের অধিক বড় দলের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ।

সে হিসেবে, সাকিব আল হাসানের দলের কাছে ভক্তদের প্রত্যাশা ছিল, চলমান বিশ্বকাপে পূর্বের আসরগুলোর তুলনায় আরও ভালো করবে বাংলাদেশ। কিন্তু তা আর হলো কোথায়? চলতি বিশ্বকাপে বড় দলতো দূরের কথা, খর্ব শক্তির দল নেদারল্যান্ডসের বিপক্ষেও জিততে পারেনি বাংলাদেশ। যদিও আফগানিস্তান এবং শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের মাধ্যমে কিছুটা হলেও মান বাঁচিয়েছে সাকিব আল হাসানের দল। যার কারণে এই বিশ্বকাপকে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় হতাশাজনক বিশ্বকাপও বলা যেতে পারে।

বিজ্ঞাপন

তবুও একটি বিষয় জানলে অবাক হবেন। আর তা হলো, এ বিশ্বকাপে বাংলাদেশ হতাশাজনক পারফর্ম্যান্স করলেও কোটি খানেক টাকা নিয়েই দেশে ফিরছে তারা। হ্যা, বিষয়টি অবাক করার মতো হলেও সত্য।  চলতি বিশ্বকাপের রাউন্ড রবিন পর্বে মোট ৯টি ম্যাচ খেলেছে বাংলাদেশ।

এর মধ্যে দুই ম্যাচ জেতার কারণে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৮ লাখ টাকা পেয়েছে সাকিব আল হাসানের দল। অর্থাৎ ম্যাচ প্রতি বাংলাদেশ দল আয় করেছে প্রায় ৪৪ লাখ টাকা করে। তাছাড়া পাশাপাশি এবারের বিশ্বকাপের প্রথম রাউন্ডে খেলার জন্য টাইগাররা পাবে বাংলাদেশি টাকায় ১ কোটি ১০ লাখ টাকা। অর্থাৎ সবমিলিয়ে প্রায় ২ কোটির মতো টাকা পাচ্ছে বাংলাদেশ।