বাটলারকে অধিনায়ক করে ক্যারিবিয়ান সফরে ইংল্যান্ডের দল ঘোষণা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ইংল্যান্ডের এমন দুর্দশা আদতে হয়তো কেউই ভেবেছিল না। শুরুর সাত ম্যাচ কেবল এক জয়। আগেরবারের চ্যাম্পিয়ন দল কি না শেষ চারের আশেপাশেও যেতে পারলো না। সেখান থেকে সান্ত্বনা কেবল শেষ দুই ম্যাচে জয় এবং চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের জায়গা নিশ্চিত। গতকাল (শনিবার) আসরে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৯৩ রানের জয় পেয়েছে বাটলারের দল।

বিশ্বকাপ থেকে বিদায়ের ১২ ঘণ্টা না পেরোতেই আসন্ন ক্যারিবিয়ান সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইসিবি (ইংল্যান্ড ক্রিকেট বোর্ড)।

বিজ্ঞাপন

আসরে এমন পারফর্মে এমন গুঞ্জন উঠে, হয়তো অধিনায়কত্ব থেকে সরে দাঁড়াতে হতে পারেন তাদের সাদা বলের ফরম্যাটের নিয়মিত অধিনায়ক জস বাটলার। তবে আরও কিছুদিন এই ফরম্যাটে নেতৃত্ব চালিয়ে যাবার কথা জানিয়েছেন তিনি নিজেই। তারই সূত্র ধরে আসন্ন এই সিরিজের দুই ফরম্যাটেই অধিনায়ক থাকছেন বাটলার।

বিশ্বকাপের দল কেবল ছয়জন থাকছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে। বাটলার বাদে বাকিরা হলেন,  গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, স্যাম কুরান ও লিয়াম লিভিংস্টোন।

ওয়ানডে দলে তিন নতুন মুখ অলি পোপ, জন টার্নার ও জশ টঙ্গু।

আগামী ৩ থেকে ৯ ডিসেম্বর তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলবে দল দুটি। আগামী বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেটিরই প্রস্তুতি হিসেবে ১২ থেকে ২১ ডিসেম্বরের মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে দলে জায়গা না পেলেও বিশ্বকাপ দলের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার মঈন আলী আছেন  টি-টোয়েন্টি দলে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জ্যাক ক্রাওলি, স্যাম কুরান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, অলি পোপ, ফিল সল্ট, জশ টঙ্গু, জন টার্নার।  

ওয়েস্ট ইন্ডিজ সিরিজে ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলী, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, স্যাম কুরান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, টাইমাল মিলস, আদিল রশিদ, ফিল সল্ট, জশ টঙ্গু, রিস টপলে, জন টার্নার , ক্রিস ওকস