শ্রীলঙ্কার ক্রিকেট ধ্বংস করেছে জয় শাহ: রানাতুঙ্গা

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে ভরাডুবির সঙ্গে চ্যাম্পিয়ন ট্রফির রেস থেকেও ছিটকে গেছে শ্রীলঙ্কা। তার চেয়ে বড় দুঃসংবাদ; আইসিসির নিষেধাজ্ঞার শিকার হয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। সব মিলিয়ে টালমাটাল অবস্থা লঙ্কান ক্রিকেটের। যার দায়টা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহর ওপর চাপিয়েছেন শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।

বিশ্বকাপের মাঝ পথেই দেশটির ক্রিকেট বোর্ড (এসএলসি) ভেঙে দেয় দেশটির ক্রীড়ামন্ত্রণালয়। লঙ্কান ক্রিকেটের পুনর্জাগরণের দায়িত্ব দেওয়া হয় দেশটির ১৯৯৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গাকে। পরিবর্তন আনা হয় বোর্ডের সব জায়গায়। তবে সেটা টিকেনি দু’দিনও। আদালতের রায়ে স্থগিত ঘোষণা করা হয় লঙ্কানদের নতুন বোর্ড।

বিজ্ঞাপন

বিষয়টি সহজভাবে নেয়নি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)। ক্রিকেট বোর্ডের ওপর সরকারের হস্তক্ষেপের কারণে দেশটির ক্রিকেটের ওপর নিষেধাজ্ঞা জারি করে আইসিসি। সব মিলিয়ে টালমাটাল অবস্থা লঙ্কান ক্রিকেট বোর্ডের। আর এই পরিস্থিতির জন্য জয় শাহকে দায়ী করেছেন রানাতুঙ্গা।

রানাতুঙ্গা বলেন, ‘এই মুহূর্তে জয় শাহ শ্রীলঙ্কার ক্রিকেট চালাচ্ছেন। তার চাপের কারণেই এসএলসির কার্যক্রম নষ্ট হচ্ছে। ভারতের একজন লোক শ্রীলঙ্কার ক্রিকেটকে ধ্বংস করছে। আর সে এটা করতে পারছে শুধুমাত্র তার বাবা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী বলে।’