পাকিস্তানের বিদায়, সেমিতে নিউজিল্যান্ড

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের কাছে ৯৩ রানে হেরে এবারের বিশ্বকাপ আসর শেষ হলো পাকিস্তানের।

সেমিফাইনালে যেতে ইংল্যান্ডের দেওয়া টার্গেট মাত্র ৬.৪ ওভারের মধ্যেই টপকে যেতে হতো পাকিস্তানকে, যা প্রায় অসম্ভব। মূলত টস ভাগ্যেই হেরে গিয়েছিল পাকিস্তান। সেমিফাইনালে খেলার স্বপ্নটাও ওখানেই শেষ হয়েছিল বাবর আজমদের।

বিজ্ঞাপন

৩৩৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলগত ১০ রান থাকাকালীনই সাজঘরে ফেরেন পাকিস্তানের দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ফখর জামান। অধিনায়ক বাবর আজম কিছুটা হাল ধরলেও ইনিংস লম্বা করতে পারেননি, ১৪তম ওভারে এটকিন্সনের বলে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে দেন তিনি।

টপ অর্ডারের ব্যর্থতার পর দলের হাল ধরার চেষ্টা করেন মিডল অর্ডারের ব্যাটাররা। মোহাম্মদ রিজওয়ান ও সৌদ শাকিল রানের চাকা কিছুটা এগিয়ে নিয়ে যান, কিন্তু ইংলিশ বোলারদের তোপের মুখে পড়তে হয় তাদেরও। ১৫০ রান করতেই পাকিস্তানের ৭ উইকেট তুলে নেয় ইংল্যান্ডের বোলাররা।

দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেন আঘা সালমান। কিন্তু ততক্ষণে অনেক দেরি হয়ে যাওয়ায় পাকিস্তানের হাত থেকে ফসকে যায় ম্যাচ। ৪৪তম ওভারে ২৪৪ রানেই গুটিয়ে যায় বাবর আজমের দল। জয় তুলে নেয় ইংলিশরা।

এর আগে কলকাতায় টসে জিতে ব্যাট করতে নামে জস বাটলারের দল। ব্যাট হাতে এদিন ভালো পারফরম্যান্স করে দেখিয়েছে ইংল্যান্ডের টপ এবং মিডল অর্ডারের সব ব্যাটাররাই। ৮৪ রানের ঝড়ো একটি ইনিংস খেলেন বেন স্টোকস। এছাড়াও জনি বেয়ারস্ট্রো ৫৯, জো রুট ৬০, মালান ৩১, বাটলার ২৭ ও হ্যারি ব্রুক করেন ৩০ রান। সকলের ভালো ব্যাটিংয়ের সুবাদে ৯ উইকেটের বিনিময়ে ৩৩৭ রানের বিশাল পুঁজি সংগ্রহ করে ইংলিশরা।

এই হারের পর ৮ পয়েন্টের সাথে টেবিলের পঞ্চমে পাকিস্তান এবং ৬ পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে থেকে নিজেদের বিশ্বকাপ আসর শেষ করল ইংল্যান্ড।