স্বপ্নভঙ্গের বিশ্বকাপে শেষ আটে টিকে থাকার লড়াই

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আলোচনা-সমালোচনা তো চলছে সেই জুলাই থেকে, ঘরের মাঠে আফগানদের বিপক্ষে সিরিজ থেকে। তবুও একরাশ স্বপ্ন নিয়ে বিশ্বকাপে এসেছিলেন সাকিবরা। শুরুটাও হয়েছিল তেমনি আশাজাগানিয়া। তবে ভাগ্য যেন কাল হয়ে দাঁড়াল পরের ম্যাচ থেকেই। সেমির সমীকরণ শুরুতেও ছিল কঠিন। তবে টানা সাত হারে আত্মবিশ্বাস যে এভাবে দুমড়ে মুচড়ে যাবে তা হয়তো আদতে কেউই ভেবেছিল না।

একদিকে টানা হারে আত্মবিশ্বাসের রুদ্ধশ্বাস অবস্থা, অন্যদিকে আসরের মাঝপথে জানায়, এই আসরে পাকিস্তানসহ সেরা আট দল খেলবে ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে। সেখান থেকে শুরু হলো আরেক লড়াই, সম্মান বাঁচিয়ে নিজেদের শেষ আটে থিতু করা। নিজেদের সর্বশেষ ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে তালিকার আটে নিজেদের জায়গা অনেকটাই পোক্ত করেছে সাকিবরা। এবার তা শক্ত করার পালা। আসরের নিজেদের শেষ ম্যাচের আগেই আরেকটি ধাক্কা খেয়েছে দলটি। আঙুলের চোটে দল থেকে ছিটকে গেছেন বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। তার পরিবর্তে দলে এসেছেন এনামুল হক বিজয়।  

বিজ্ঞাপন

তবে এই ম্যাচ মোটেও সহজ না মিরাজ-লিটনদের জন্য। তাদের সামনে আসরের অন্যতম পরাশক্তি, টুর্নামেন্টের সবচেয়ে সফল দল, পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। যাদের শুরুটা কিছুটা ধাক্কা দিয়ে দিলেও সেই ধাক্কায় নিজেরা পাল্টা ধাক্কা দিয়ে টানা ছয় ম্যাচে জয় তুলে নিয়ে সেমির জায়গা আগেই নিশ্চিত করে রেখেছে প্যাট কামিন্সের দল।

এই দল দুটি আজ (শনিবার) মুখোমুখি হচ্ছে আসরে প্রথম রাউন্ডে নিজেদের শেষ ম্যাচে। পুনেতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১১টায়।