টাইমড আউটের সিদ্ধান্ত আম্পায়ারদের হাতে ছেড়ে দেওয়া উচিত

  • স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শেষ হয়েও হচ্ছে না শেষ, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ম্যাচে ম্যাথিউসের ‘টাইমড আউট’ হওয়াটার সাথে যেন এই লাইনটিই মিশে আছে। তিনদিন পার হয়ে গেলেও এই বিতর্কের রেশ যেন কাটছেই না। বিশ্ব ক্রিকেট জুড়েই এই ঘটনা জন্ম দিয়েছে বিভিন্ন রকমের অভিব্যক্তির। এবার এ বিষয়ে নিজের মতামত দিলেন টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

 

বিজ্ঞাপন

এবারের বিশ্বকাপে প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে আগামীকাল (শনিবার) মুখোমুখি হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। সেমিতে ইতিমধ্যেই জায়গা নিশ্চিত করে রেখেছে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচের আগে আজকের সংবাদ সম্মেলনে ম্যাথিউসের সেই বিতর্কিত আউট নিয়ে ব্যক্তিগত মতামত দিয়েছেন হাথুরুসিংহে। তিনি মনে করেন, যেহেতু এটি ক্রিকেটের আইনের অন্তর্ভুক্ত, সেহেতু এই বিষয়ে কোনো দ্বিধাতে থাকার কথা না। সিদ্ধান্তটি নেওয়ার দায়িত্ব পুরোপুরি আম্পায়ারদের, কারণ ম্যাচের সকল সিদ্ধান্ত আম্পায়ারদের দ্বারাই গৃহীত হয়ে থাকে।

 

‘এ নিয়ে বিতর্ক খুব শিগগিরই থামবে বলে মনে হয় না। আমি মনে করি টাইমড আউটের সিদ্ধান্ত নেওয়ার ভার পুরোপুরি আম্পায়ারদের ওপরই ছেড়ে দেওয়া উচিত। এই আউট ক্রিকেটের আইনের মধ্যেই আছে। আমি চাই সিদ্ধান্তটা আম্পায়ারের দিক থেকেই আসুক। তারাই ঘোষণা করুক, ব্যাটসম্যান টাইমড আউট হয়েছেন কি না!’- এমনটাই বলেছেন হাথুরুসিংহে।

 

নিউজিল্যান্ডের কাছে শ্রীলঙ্কা গতকাল হেরে যাওয়ায় বাংলাদেশের চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার সম্ভাবনা আরও বেড়ে গিয়েছে। তবে হাথুরু আপাতত অস্ট্রেলিয়ার বিপক্ষের ম্যাচ নিয়েই ভাবছেন, ‘অবশ্যই নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার হারটা আমাদের সম্ভাবনা তৈরি করেছে। তবে আমি বিষয়টা নিয়ে ভাবছি না। আমি ভাবছি অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ নিয়ে। অস্ট্রেলিয়াকে হারাতে হলে আমাদের খুবই ভালো ক্রিকেট খেলতে হবে। এখন আমাদের সব মনোযোগ সেদিকেই।’