সিপিবি’র ওপর হামলার ঘটনায় ফখরুলের উদ্বেগ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) ‘জান বাঁচাও, দেশ বাঁচাও’ স্লোগানে গত বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দেশব্যাপী পদযাত্রা কর্মসূচি পালন করে। বামজোটভুক্ত দলটির এ কর্মসূচি চলাকালে ঢাকায় ও জামালপুরে নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে।

এতে সিপিবি’র সাবেক সভাপতি মনজুরুল আহসান খানসহ বেশ কিছু নেতাকর্মী আহত হন। এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

শনিবার (৩০ নভেম্বর) এক বিবৃতিতে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার ও তাদের পেটোয়া বাহিনী দ্বারা কেউ নিরাপদ নয়। মানুষের জান-মালের নিরাপত্তা অনিশ্চিত। দেশজুড়েই চলছে সরকার সমর্থকদের সন্ত্রাসী তাণ্ডব। বিরোধী দলসহ ভিন্নমতের মানুষদের কণ্ঠরোধ করার জন্য সারাদেশে এরা গড়ে তুলেছে রক্তাক্ত সন্ত্রাসী পরিকাঠামো। এদের দ্বারা জনপদের পর জনপদে রক্ত ঝরছে, অত্যাচারিত হচ্ছে বিরোধী পক্ষের মানুষসহ সাধারণ জনগণ।

তিনি বলেন, জনগণের সমর্থন ছাড়া ক্ষমতায় থাকার জন্যই এদের বিকৃত ক্ষমতাক্ষুধায় দেশে বিরাজ করছে এক ভীতির পরিবেশ। এরা গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে, অবৈধ শাসনকে প্রলম্বিত করার জন্য। জবাবদিহিতা অদৃশ্য করেছে লুটপাটের রাজত্বকে নিষ্কন্টক করার জন্য। অনাচার-অবিচারের এক মধ্যযুগীয় বর্বর শাসনের মধ্যে দেশের জনগণ রুদ্ধশ্বাস অবস্থায় দিনাতিপাত করছে। গুম-খুনের ব্যাপক বিস্তারে রাষ্ট্রের অমানবিক চেহারা দান করেছে এই সরকার।

দেশ এখন গোরস্থানের নীরবতার মধ্যে নিমজ্জিত। এক ভীতিকর নৈরাজ্যের অন্ধকারে ডুবে গেছে দেশ। ক্ষমতাকে আঁকড়ে রাখার জন্য এই ভয়াল পরিবেশ বিদ্যমান রেখেছে এই সরকার। তাই বিরোধী দল ও মতের শান্তিপূর্ণ যেকোন কর্মসূচিতেই সরকার নিজেদেরকে নিরাপদ ভাবছে না বলেই আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডারদের লেলিয়ে দিচ্ছে সেই কর্মসূচির ওপর। তারই ধারাবাহিকতায় সর্বশেষ শিকার হলেন সিপিবি’র সাবেক সভাপতি মনজুরুল আহসান খানসহ তাদের দলীয় নেতাকর্মীরা।

বিবৃতিতে আরো বলা হয়, সরকারের অন্যায়ের বোঝা এতো বেশী হয়েছে যে, এর ভারেই সরকারের পতন অত্যাসন্ন। জনগণ আর বসে থাকবে না, গণআন্দোলনে ভেসে যাবে অবৈধ শাসকগোষ্ঠী। আমি মনজুরুল আহসান খানসহ তাদের দলীয় নেতাকর্মীদের ওপর কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে দুষ্কৃতিকারীদের শাস্তির জোর দাবি করছি।