আগামীতে অনুমতি ছাড়া সমাবেশ করবে বিএনপি: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সমাবেশস্থলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সমাবেশস্থলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

আগামীতে বিএনপি অনুমতি ছাড়া সমাবেশ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৪ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশে তিনি এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, এই সরকার আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। আমাদের গণতন্ত্রের অধিকার কেড়ে নিয়েছে। আমাদের আজকের এই সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ সকাল ১০টায়। এরপর আর সমাবেশ করার জন্য অনুমতি নেব না। যখন প্রয়োজন হবে তখন আমরা সমাবেশ করবো। আমরা রাজপথে নামবো।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল শনিবার সমাবেশ করার কথা ছিল বিএনপির। পুলিশের অনুমতি না থাকায় সেদিন সমাবেশ করেনি। পরে গতকালই কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রোববার সমাবেশ করার ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সমাবেশে ফখরুল বলেন, একটিমাত্র উদ্দেশ্য নিয়ে আমরা এখানে উপস্থিত হয়েছি। এদেশের ১৬ কোটি মানুষের আশা আকাঙ্ক্ষার প্রতীক, গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা সমবেত হয়েছি।

তিনি বলেন, এই সরকার হাজার হাজার পুলিশ নিয়োগ দিচ্ছে। কিন্তু দেশ থেকে ধর্ষণ, ডাকাত, চাঁদাবাজি ও সন্ত্রাস কোনটাই কমছে না। তারা আইন করছে, সড়ক আইন করছে কিন্তু প্রতিদিন সড়কে অসংখ্য মানুষের মৃত্যু হচ্ছে।

সমাবেশে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাবেক হুইপ জয়নাল আবেদিন ফারুক, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুসহ হাজার হাজার নেতাকর্মী।