ভোলার ঘটনায় বিএনপির প্রতিবাদ সমাবেশ বুধবার

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন

ভোলার বোরহানউদ্দিনে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষে চার জন নিহতের ঘটনায় বুধবার (২৩ অক্টোবর) ঢাকাসহ সারা দেশে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

সোমবার (২১ অক্টোবর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনের শুরুতে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা সদরে পুলিশের বেপরোয়া গুলিতে যারা শাহাদত বরণ করেছেন তাদের রুহের মাগফিরাত এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, মহান আল্লাহকে নিয়ে অশালীন মন্তব্যের জেরে সাধারণ মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এর প্রতিবাদে স্থানীয় ঈদগাহ মাঠে জড়ো হয়েছিল সাধারণ মানুষ। এটি তো কোন অপরাধ নয়। তারা কোন ভাঙচুর করেনি। কারো ক্ষতি করেনি। প্রতিবাদ করা কি অন্যায়? তারা কি ভাঙচুরে লিপ্ত হয়েছিল? যে কোন ধর্ম সম্পর্কে অশালীন মন্তব্য করলে মানুষ বিক্ষুব্ধ হয়ে ওঠা নতুন কিছু নয়।

তিনি বলেন, আমরা আশ্চর্যের সঙ্গে লক্ষ্য করেছি স্থানীয় প্রশাসন সুকৌশলে ভোলার মানুষের প্রতিবাদটিকে সাম্প্রদায়িক ঘৃণ্য রূপ দেওয়ার চক্রান্ত চালাচ্ছে। সরকার ও প্রশাসন দুঃখ প্রকাশ না করে হত্যাকাণ্ডের পক্ষে সাফাই গাইছে। আর প্রধানমন্ত্রী তাঁর স্বভাবসুলভ ভাষায় প্রতিবাদকারীদের প্রতি হুমকি ধামকি দিচ্ছেন।

বিএনপির এ নেতা বলেন, গত এক দশকে পুলিশ প্রমাণ করেছে বিরোধীদল ও ভিন্ন মতের মানুষকে হত্যা করলে কোন বিচার হয় না বরং পদোন্নতি হয়। তাদের পুরস্কৃত করা হয়। এ কারণেই ভোলার জনগণের ভাষা বোঝার চেষ্টা করেনি বর্তমান সরকার।

ভোলার ঘটনা পূর্বপরিকল্পিত উল্লেখ করে তিনি বলেন, যে কারণে ভোলাকে রক্তে রঞ্জিত করা হয়েছে তার সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক সাজা দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুক, আমির খসরু, খায়রুল কবির খোকন প্রমুখ।