‘আওয়ামী লীগ সরকার দেশ চালাতে ব্যর্থ’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

প্রেসক্লাবে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন

প্রেসক্লাবে বক্তব্য রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন

আওয়ামী লীগ সরকার দেশ চালাতে ব্যর্থ মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যারা নৈতিক সরকার নয়, গায়ের জোরে রয়েছে তারা অনৈতিক সরকার। তাদের কেউ সাহায্য করছে না। যারা অনৈতিক সরকারের অধীনে কাজ করে তারা সবাই অনৈতিক। যদি মাথায় নৈতিকতার অভাব থাকে তাহলে অন্যদের কাছে কিভাবে নৈতিকতার আশা করেন।

তিনি বলেন, বেশ কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে গিয়ে তারেক রহমানকে রাজনীতিতে বেশি লাফালাফি করতে নিষেধ করে বলেছিলেন সে যদি বেশি লাফালাফি করে তাহলে তার মা জীবনেও জেল থেকে মুক্তি পাবে না। এই কথার অর্থ হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন।

বিজ্ঞাপন

শনিবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন। প্রতিবাদ সমাবেশের আয়োজন করে 'খালেদা জিয়া মুক্তি পরিষদ'।

খন্দকার মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়া দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী। তিনি প্রতিবার যতটি আসন থেকে নির্বাচন করেছেন তার সবকটিতেই জয়ী হয়েছেন। বেগম খালেদা জিয়াকে বাইরে রেখে আওয়ামী লীগ নির্বাচন করার সাহস পায়নি। খালেদা জিয়াকে বাইরে রেখে নির্বাচন করলে আওয়ামী লীগ মনে করেছিল তাদের ভরাডুবি হবে। এজন্য তাকে বন্দি করে রাখা হয়েছে।

তিনি বলেন, আন্দোলনের অংশ হিসাবে বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচন করেছিলাম। এবং দেশের জনগণও এটাকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছিল। দেশের ৮০ ভাগ মানুষ প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিল বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা ধানের শীষে ভোট দিবো। যখন আওয়ামী লীগ তাদের গোয়েন্দা সংস্থার মাধ্যমে এই কথা জানতে পারল তখন তারা জনগণকে আর ভোট দেওয়ার সাহস পায়নি।