বঙ্গভবনের সামনে আগুন জ্বালিয়ে গণ অধিকার পরিষদের বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের দাবিতে বঙ্গভবনের সামনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে গণ অধিকার পরিষদের একাংশ।

মঙ্গলবার (২২ অক্টোবর) রাত ৮ টার দিকে গাছের ডাল, লতাপাতা ও কাঠ জ্বালিয়ে নানা স্লোগান দেয় সংগঠনটি। এসময় নেতৃত্ব দিচ্ছিলেন গণ অধিকার পরিষদের নেতা তারেক রহমান। এরপর গণ অধিকার পরিষদের একাংশের সঙ্গে যুক্ত হয় অন্যান্য সংঠনের অনেকেই।

বিজ্ঞাপন

এর আগে সকাল থেকেই রাষ্ট্রপতি পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছে বিভিন্ন সংগঠন। বিকেল ৩ টার পর থেকে বাড়তে থাকে আন্দোলনের মাত্রা। সাথে জনসমাগমও বাড়ে বঙ্গ ভবন এলাকায়। সন্ধ্যার পর স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে ওঠে পুরো এলাকা। আন্দোলনে নামে শিক্ষার্থী, জনতা ও রাজনৈতিক সংগঠন গুলো।

এসময় সড়ক অবরোধ ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। তবে এসব ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর কোনো তৎপরতা দেখা যায় নি।

সন্ধ্যার পর বেশ কয়েকটি সংগঠন আন্দোলন স্থগিত করলেও আন্দোলন চালিয়ে যাচ্ছে গণ অধিকার পরিষদের একাংশের নেতা কর্মীরা।

গণ অধিকার পরিষদের নেতা তারেক রহমান বলেন, আমাদের একটি দাবি আজ রাতের মধ্যে রাষ্ট্রপতিকে পদত্যাগ করতে হবে৷ অন্যথায় আমরা আমরা বঙ্গভবনের পানির লাইন বন্ধ করে দিব, বিদ্যুৎ লাইন কেটে দিব। সে আওয়ামী লীগের দোসর। সে শেখ হাসিনাকে পা ছুঁয়ে সালাম করতে চেয়েছিল। যে রাষ্ট্রপতি শেখ হাসিনার পা ছুঁয়ে সালাম করতে চায়। আমরা তাকে রাষ্ট্রপতি চাই না।

এদিকে রাজনৈতিক সংগঠনগুলোর সম্পৃক্ততা ও নানাবিধ অসংগতিপূর্ণ স্লোগান এবং কর্মকাণ্ডের জন্য বিতর্ক এড়াতে রাষ্ট্রপতি আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে জুলাই আন্দোলনে আহতদের একটি সংগঠন।