মোবাইল-মানিব্যাগ ছাড়া সবই নিষিদ্ধ সোহরাওয়ার্দী প্রাঙ্গণে

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ঘিরে নিরাপত্তা বেষ্টনীতে ঘেরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। মোবাইল-মানিব্যাগ ছাড়া আর কোনো কিছু নিয়ে প্রবেশ করা যাচ্ছে না।

সরেজমিনে রোববার (২৩জুন) সোহরাওয়ার্দী উদ্যান প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, দলের প্লাটিনাম জুবিলিতে অংশগ্রহণ করতে সকাল থেকেই সারাদেশ থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা নানা ব্যানার-ফেস্টুন,প্লেকার্ড, দলীয় ও জাতীয় পতাকা নিয়ে জড়ো হচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানের প্রবেশ পথে। তবে সম্মেলন প্রাঙ্গণে কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যগণ মোবাইল ও মানিব্যাগ ব্যতিত কোন কিছু নিয়ে প্রবেশ করতে দিচ্ছেন না।

বিজ্ঞাপন

এ সময় মাইকে ঘোষণা করে নেতা-কর্মীদের জানান দেয়া হচ্ছে প্রবেশবিধি সমূহ। এ বিধিতে উল্লেখ করা হয়, পানির বোতল, ব্যানার-ফেস্টুন, নেতা-কর্মীদের ছবিসহ ইত্যাদি দ্রব্য সঙ্গে নিয়ে কেউ প্রবেশ করতে পারবেন না। শুধুমাত্র মোবাইল এবং মানিব্যাগ প্রবেশযোগ্য।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুপুর ২টা ১৫ মিনিটে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, বেলুন ও পায়রা উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করা হবে। এরপর দুপুর ২টা ৩০ মিনিটে আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে সভাপতিত্ব করনে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আওয়ামী লীগের ইতিহাস-ঐতিহ্য নিয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ কেন্দ্রীয় কর্মসূচির সাথে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি গ্রহণের পাশাপাশি বিভিন্ন উপযোগী কর্মসূচির মাধ্যমে জাঁকজমকপূর্ণভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা/মহানগর, উপজেলা/থানা, পৌর/ইউনিয়ন ও ওয়ার্ড শাখাসহ সকল স্তরের নেতা-কর্মী সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন।