দয়া নয়, খালেদার বিদেশে চিকিৎসা নাগরিক অধিকার: ফখরুল

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা চাই দেশনেত্রী খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে চিকিৎসার সুযোগ করে দেন। এটা ন্যূনতম দাবি। এটা কোনও দয়া নয়, মহানুভবতা নয় কিংবা মানবিক ব্যাপার নয়। এটা নাগরিক হিসেবে অধিকার।

শুক্রবার (৩ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। জাতীয়তাবাদী কৃষক দল এ মানববন্ধনের আয়োজন করে।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, এরা কাউকে সহ্য করতে পারে না। তাই দেশনেত্রীর নামে মিথ্যা মামলা দিয়ে তাকে সাজা ভোগ করাচ্ছে। এরা ভিন্ন মত সহ্য করতে পারে না বলেই বেগম জিয়াকে তিলে তিলে সচেতনভাবে হত্যা করছে। তার রক্তক্ষরণ হচ্ছে এবং এই রক্তক্ষরণ যদি বেশিদিন চলে তাহলে তিনি বাঁচবেন না। তার যে রোগ হয়েছে লিভার সিরোসিস এটা খুবই মারাত্মক রোগ। এই রোগেরব চিকিৎসা সেইভাবে দেশে নাই। আমেরিকা, ইংল্যান্ড ও জার্মানি ছাড়া এই রোগ ভালো হয় না। দেশকে যিনি সংসদীয় গণতন্ত্র দিয়েছেন, গণতন্ত্র পুনরুদ্ধারে যিনি লড়াই করেছেন তার মুক্তি ও চিকিৎসার জন্য আমরা লড়াই করছি।

আওয়ামী লীগের আমলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না উল্লেখ করে তিনি আরও বলেন, নির্বাচন ব্যবস্থা কী আছে? আপনারা দেখেন ইউনিয়ন পরিষদ নির্বাচন। এই নির্বাচনে কত মানুষের প্রাণ গেল, প্রকাশ্য দিবালোকে পিটিয়ে ও গুলি করে হত্যা করা হল।

কুমিল্লায় কমিশনার হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে তিনি বলেন, এই হত্যাকাণ্ডে জড়িত ৩ জন আসামিকে গ্রেফতারের পর তাদের ক্রসফায়ারে হত্যা করা হয়। কেন এই হত্যাকাণ্ড? কারণ এই হত্যার মূলহোতা কে এইটা যেন জানা না যায়। পুলিশের হাতে গ্রেফতার হওয়ার পর যদি হত্যা করা হয় তাহলে কী নিরাপত্তা থাকে, রাষ্ট্র থাকে?

আওয়ামী লীগের নেতাকর্মী‌দের উদ্দেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু বলেন, আপনারা (আওয়ামী লীগ) কার সাথে লড়াই করবেন? ধানের শীষ, বিএনপি, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের সৈনিকদের সাথে? আপনারা তো হিজড়ার সাথে হেরে যান। আর বিএন‌পির সা‌থে কিভা‌বে লড়াই কর‌বেন? এরা নাকি ভোটের রাজা। এরা হলো রাতের ভোটের রাজা।