আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে: টুকু

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে মুক্ত করতে রাজপথে নামার জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু।

তিনি বলেন, সরকার বিনা অপরাধে বেগম জিয়াকে কারাবন্দি করে রেখেছে। তাকে সঠিকভাবে চিকিৎসাও করাতে দিচ্ছে না। আপনারা প্রস্তুত হোন। আন্দোলনের ডাক এলেই রাজপথে নামতে হবে। কারণ রাজপথই হচ্ছে একমাত্র সমাধানের পথ। রাজপথে আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে মুক্ত করতে হবে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকালে নগরীর গ্র্যান্ড হোটেল মোড় এলাকায় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রংপুর বিভাগীয় বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একটি সাজানো মামলায় বিএনপি নেত্রীকে কারাগারে পাঠানো হয়। তাকে বর্তমানে গৃহবন্দি করে রাখা হয়েছে। তার চিকিৎসাও করাতে দিচ্ছে না এই ভোটারবিহীন সরকার।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, বর্তমানে আমাদের নেত্রী খালেদা জিয়া নানা রোগে আক্রান্ত। তাকে উন্নত চিকিৎসা দেওয়া প্রয়োজন। দল ও তার পরিবারের পক্ষ থেকে বিষয়টি বারবার জানানো হলেও তাকে বিদেশে যেতে দেওয়া হচ্ছে না। এ কারণে তিনি ধীরে ধীরে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছেন।

রংপুর মহানগর বিএনপির সভাপতি (ভারপ্রাপ্ত) সামসুজ্জামান সামুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবীব দুলু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রংপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি রহুল আমিন আকিল, কেন্দ্রীয় যুবদলের সহ-সাধারণ সম্পাদক ও রংপুর জেলা যুবদল সভাপতি নাজমুল আলম নাজু প্রমুখ।