ওয়াশিংটন ডিসি বিএনপির নেতৃত্বে হাফিজ-জাকির

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সর্বসম্মতিক্রমে হাফিজ খান সোহায়েলকে সভাপতি ও জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ওয়াশিংটন ডিসি বিএনপির কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটির অনুমোদন দেন।

এর আগে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর আহ্বায়ক কমিটির অনুমোদন দেন মহাসচিব। আহ্বায়ক কমিটির অনুমোদনের পর হাফিজ খান সোহায়েলের নেতৃত্বে সর্বমোট ৩১টি সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করেন ওয়াশিংটন ডিসি বিএনপি। মোট তিনটি কর্মী সম্মেলন করে এবং শেষের দুইটি কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।

বিজ্ঞাপন

গত ১৩ নভেম্বর তৃতীয় সাংগঠনিক কর্মী সভায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সে সময় ওয়াশিংটন ডিসি বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের বিষয়ে বিস্তারিত বিবরণ দিয়ে রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ইচ্ছা ওয়াশিংটন ডিসি বিএনপি গঠন হবে সাধারণ কর্মীদের মতামতের ভিত্তিতে।

সেই অনুযায়ী নেতা নির্বাচনে সকল কর্মীদের মতামত নেন রিজভী। এই প্রক্রিয়ায় তাকে সহায়তা করেন দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক সমন্বয়ক আনোয়ার হোসেন খোকন।

প্রধান অতিথির সামনে ওয়াশিংটন ডিসির ৭৬ জন কর্মী তাদের ভবিষ্যৎ সভাপতি হিসেবে হাফিজ খান সোহায়েলে ও সাধারণ সম্পাদক পদে জাকির হোসেনের পক্ষে সমর্থন প্রকাশ করেন।

কমিটির অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন, সহ-সভাপতি শাহাদাত এইচ সোহরাওয়ার্দী, কাজী এম রহমান, মজনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, সৈয়দ সালেহ মনসুর পরশ, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, সহ সাংগঠনিক সম্পাদক আবদুল মুক্তাদির।