আইইডিসিআরের নতুন হটলাইন নম্বর

  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

দেশে করোনা পরিস্থিতি মোকাবিলা করা জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) আরও দুইটি নতুন হটলাইন নম্বর যোগ করেছে। এই দুইটি নম্বরে কল দিলে হান্টিং’ র মাধ্যমে আইইডিসিআরের ১৭ টি হটলাইন নম্বরের মধ্যে যেটি  খালি থাকবে সেই নম্বরে কল চলে যাবে। 

বুধবার (২৫ মার্চ) আইইডিসিআর’র পরিচালক পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, করোনাভাইরাস মোকাবিলায় গত জানুয়ারি থেকে আমরা অনেক কার্যক্রম নিয়েছি। আমাদের কার্যক্রম পর্যায়ক্রমে সম্প্রসারণ করছি। যেহেতু  হটলাইন নম্বরে কল  করতে অনেকের সমস্যা হচ্ছে।

তাই হটলাইন নম্বরগুলোকে আরও সম্প্রসারণ করা হচ্ছে। বর্তমানে আইইডিসিআরের যে ১৭ টি নম্বর ছিল। তার সঙ্গে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ বিভাগ পরিচালিত কিছু নম্বর,  যা দিয়ে ব্যক্তিগতভাবে প্রতিষ্ঠানটি সার্ভিস দিচ্ছিল- তাদের ওই নম্বর আমাদের হটলাইনে সংযুক্ত করা হয়েছে।

তিনি বলেন, আমরা সবাইকে অনুরোধ করব সব নম্বরে বিচ্ছিন্নভাবে চেষ্টা না করে আইইডিসিআর’র সঙ্গে যোগাযোগ করার জন্য  এই দুইটি নম্বরে কল করুন- # ০১৯৪৪৩৩৩২২২ # ১০৬৫৫।

মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, আপনারা বিচ্ছিন্নভাবে সব নম্বরে কল দিলে জটিলতা তৈরি হচ্ছে। এছাড়া আমরা একটি ইমেল ও ফেসবুকের আইডি দিয়েছি। সেখানে ইনবক্সে তথ্য দিচ্ছি-নিচ্ছি। এছাড়া হটলাইন নম্বরগুলোকে আরও কিভাবে সম্প্রসারিত করা যায় সেই চেষ্টা স্বাস্থ্য মন্ত্রণালয় করছে।