সাড়ে ১২ হাজার পিপিই বিতরণ করলো প্রাণিসম্পদ মন্ত্রণালয়

  • সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

পিপিই বিতরণ করলো প্রাণিসম্পদ মন্ত্রণালয়

পিপিই বিতরণ করলো প্রাণিসম্পদ মন্ত্রণালয়

করোনাভাইরাস সংক্রমণ রোধে চিকিৎসা কাজে ব্যবহারের জন্য ১২ হাজার ৫৬৬ পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বিতরণ করেছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৪ মার্চ) চিকিৎসক ও নার্সসহ স্বাস্থ্য বিভাগের অন্যান্য কর্মীদের এসব পিপিই বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

সোমবার (২৩ মার্চ) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে মন্ত্রণালয়ের আওতাধীন ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রংপুর, সিলেট, রাজশাহী, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে জেলা প্রশাসন, সিভিল সার্জন কার্যালয়, উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সোমবার (২৩ মার্চ) ও মঙ্গলবার (২৪ মার্চ) উল্লিখিত পরিমাণ পিপিই বিতরণ করে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা প্রাণিসম্পদ দফতর।

উল্লেখ্য, দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রাণিসম্পদ দফতরসমূহে পূর্বে মজুতকৃত ও অব্যবহৃত পিপিই দেশের সংকটকালীন করোনা সংক্রমণ ঠেকাতে চিকিৎসা কাজে বিতরণ করা হয়েছে।

করোনা সংক্রমণ ঠেকাতে চিকিৎসা কাজে বিতরণ করা হয়েছে পিপিই

এ প্রসঙ্গে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, ‘করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উদ্যোগ এবং ব্যক্তিগত উদ্যোগ অত্যন্ত জরুরি। এই ভাইরাস মোকাবেলায় সকলকে একসঙ্গে কাজ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার করোনার প্রাদুর্ভাব থেকে দেশবাসীকে রক্ষার জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ও সম্ভাব্য সকল উদ্যোগ গ্রহণ করছে। এ আলোকে করোনা রোগীর চিকিৎসা সেবায় নিয়োজিতদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রাণিসম্পদ অধিদফতরের আওতাধীন বিভাগীয়, জেলা ও উপজেলা দপ্তরসমূহকে মজুদকৃত পিপিই বিতরণের নির্দেশনা প্রদান করা হয়েছে।’