করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৬

  বাংলাদেশে করোনাভাইরাস
  • স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা/ছবি: সংগৃহীত

দেশে গত ২৪ ঘণ্টায় আরও একজন মৃত্যুবরণ করেছেন। নতুন করে ৬ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) এর সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের কনফারেন্সে রুমে সরাসরি প্রেস ব্রিফিং-এ তিনি এসব কথা বলেন।  প্রেস ব্রিফিং আয়োজন করে আইইডিসিআর।

বিজ্ঞাপন

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজন মারা গেছেন। এ নিয়ে মোট চার জন মারা গেলেন। নতুন আক্রান্ত হয়েছেন ৬ জন। দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৯ জন। নতুন আক্রান্তদের মধ্যে একজন সৌদি আরব থেকে এসেছেন। বাকিরা সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর-এর হটলাইন নম্বরে ১ হাজার ৭০০টি কল পেয়েছি এবং ৯২টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে আইসোলেশনে আছেন ৪০ জন। প্রাতিষ্ঠানিক সঙ্গরোধে (কোয়ারেন্টিনে) ৪৬ জন আছেন বলে জানান তিনি। 

তিনি সবাইকে সতর্ক করে বলেন, কেবল জরুরি প্রয়োজনে ঘরের বাইরে যাবেন। সাবান পানি দিয়ে বারবার হাত ধুতে হবে। নাক-মুখ ঢেকে কাশি দিবেন। আক্রান্ত রোগী থেকে দূরে থাকবেন। অসুস্থ হলে ঘরের বাইরে যাবেন না। গণপরিবহনে প্রয়োজন ছাড়া উঠবেন না। বয়স্ক মানুষ দরকার ছাড়া বাহিরে যাবেন না। এক মিটার দূরত্বে দাঁড়িয়ে কথা বলুন।