স্টেশনে ট্রেনের টিকিট প্রত্যাশীদের ভিড়

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ছবিঃ বার্তা২৪.কম

ছবিঃ বার্তা২৪.কম

করোনার প্রাদুর্ভাবের কারণে সরকারি অফিসের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিকেলে এই ঘোষণা আসার পরই ঢাকা থেকে গ্রামের বাড়ি ফিরতে অগ্রিম টিকিটের জন্য যাত্রীরা কমলাপুর রেলস্টেশনে ভিড় জমায় বলে জানা যায়।

সোমবার (২৩ মার্চ) রাতে কমলাপুর রেলস্টেশনে খোঁজ নিয়ে জানা যায়- সন্ধ্যার পরপরই স্টেশনে জড়ো হতে থাকে অগ্রিম টিকিট প্রত্যাশী যাত্রীরা।

বিজ্ঞাপন

স্টেশন সূত্রে আরো জানা যায়, ‘যেহেতু আগামী ২৬ তারিখ থেকে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে। সে ক্ষেত্রে যাত্রীদের ২৫ তারিখ রাতে এবং ২৬ তারিখ সকালের ট্রেনের টিকিটের চাহিদা সবচেয়ে বেশি লক্ষ্য করা গেছে।’

এদিকে, অগ্রিম টিকিট প্রত্যাশীদের অধিক ভিড়ের কারণে স্টেশনে টিকিট প্রত্যাশীদের লাইন অনেক দীর্ঘ হতে থাকে। সন্ধ্যা থেকে শুরু হয়ে রাত সাড়ে ১০টা পর্যন্ত অগ্রিম টিকিট নিতে এমন লাইন ছিল যাত্রীদের।

ছবিঃ বার্তা২৪.কম

আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার। এসময় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধ থাকবে। আগামী ২৬ মার্চ সরকারি ছুটি, ২৭ ও ২৮ মার্চ সাপ্তাহিক ছুটির সঙ্গে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। ৩ ও ৪ এপ্রিল সাপ্তাহিক ছুটি যুক্ত হবে। করোনাভাইরাসের বিস্তৃতির কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।