১৬ কোটি মানুষকে রক্ষা করাই প্রধান উদ্দেশ্য: পররাষ্ট্রমন্ত্রী

  বাংলাদেশে করোনাভাইরাস
  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আমাদের প্রধান উদ্দেশ্য দেশের ১৬ কোটি মানুষকে রক্ষা করা। যে সকল দেশে করোনাভাইরাস বেশি মাত্রায় দেখা গেছে, সে সকল দেশের ফ্লাইট বন্ধ করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) দুপুরে বিআইআইএসএস আয়োজিত ‘বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনী: একটি পর্যালোচনা’ শীর্ষক সেমিনার শেষে এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, দেশে করোনা আক্রান্ত ৫ জনের তিন জনেই এসেছেন ইতালি থেকে, একজন এসেছেন জার্মানি থেকে। সুখের বিষয় তিনজন এখন সুস্থ হয়ে যাচ্ছেন।

প্রবাসীদের নিয়ে তিনি বলেন, আমাদের দেশে যখন তারা আসেন তখন তারা নবাবজাদা হয়ে যান। ফাইভ স্টার হোটেল না হলে তাদের অপছন্দ হয়। তারা মনে করেন সোনারগাঁও হোটেল থেকে তাদের খাবার দেওয়া উচিত। কিন্তু আমাদের তো দৈন্যতা আছে। দেশে ফিরলে তাদের হজ ক্যাম্পে রাখা হয়। বেশি সংখ্যক লোক এলে আমরা কোথায় রাখবো?

ভারতীয় প্রধানমন্ত্রীর ডাকে করোনাভাইরাস নিয়ে সার্ক দেশগুলোর নেতৃবৃন্দ ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন। প্রধানমন্ত্রীও এতে যোগ দেবেন- যোগ করেন পররাষ্ট্রমন্ত্রী।

স্কুল কলেজ বন্ধের বিষয়ে মোমেন বলেন, আমাদের স্কুলের শিক্ষার্থীরা তো করোনায় আক্রান্ত নয়। স্কুলে থাকলে হাত ধুতে হয়, পরিষ্কার থাকতে হয়। আমেরিকা, কানাড, ইংল্যান্ডে স্কুল বন্ধ হয়নি। যখন আমরা প্রয়োজন মনে করবো তখন আমরা স্কুল বন্ধের চিন্তা-ভাবনা করবো। 

তিনি বলেন, ভারত বাংলাদেশের যাত্রীদের সে দেশে প্রবেশ বন্ধ করেছে। আমরাও সে অনুয়ায়ী ভারতের যাত্রীদের প্রবেশ বন্ধ করেছি।