‘ইভিএমের মতো স্বচ্ছ ভোট বাংলাদেশের ইতিহাসে আর হয়নি’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ইভিএম মেশিনের মতো স্বচ্ছ ভোট বাংলাদেশের ইতিহাসে আর হয়নি। ইভিএম মেশিন প্রত্যেক দলের জন্য পোলিং এজেন্ট হিসেবে কাজ করেছে। কারো ফিঙ্গার প্রিন্ট না মিললে ভোট দেওয়ার সুযোগ নাই।

বুধবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচন নিয়ে গদবাধা কথা বলা বাদ দিয়ে বাস্তবতাকে মেনে নিন।

হাছান মাহমুদ বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ২৯ শতাংশ ভোট পড়েছে আর উত্তর সিটি করপোরেশনে ২৫ শতাংশ ভোট পড়েছে। এতে আমাদের প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করেছে। এজন্য লজ্জা ঢাকতে যে কথা বলতে হয়, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব সেই কথাই বলছে।

খালেদা জিয়ার মুক্তি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে পারবে না। কারণ বেগম খালেদা জিয়া দুর্নীতির অভিযোগে সাজাপ্রাপ্ত হয়ে সাজা ভোগ করছেন। তাকে মুক্তি দেওয়ার এখতিয়ার সরকারের নেই। সরকারের কাছে যদি তাদের দাবি থাকে খালেদা জিয়াকে মুক্ত করার, তবে সেটা আদালত এবং আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখানো হচ্ছে। কারণ তাকে মুক্ত করার একমাত্র পথ হচ্ছে আইনি পথ। তাকে যদি আদালত জামিন দেয় তবে তিনি মুক্তি পেতে পারেন। অথবা তিনি বিচারের মাধ্যমে যদি খালাস পান তবে তিনি মুক্তি পেতে পারেন। সুতরাং তাকে মুক্তি দেওয়ার এখতিয়ার সরকারের নেই।