সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ডিইউজের বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

ডিইউজের বিক্ষোভ সমাবেশ, ছবি: বার্তা২৪.কম

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলা, নির্যাতন ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশটির আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে নির্যাতনের শিকার হওয়া সারাবাংলা ডটকমের সাংবাদিক উজ্জল হোসেন বলেন, নির্বাচন চলাকালীন সময়ে আমি কিছুই করিনি। কিন্তু কিছু যুবলীগ, ছাত্র লীগের সন্ত্রাসী আমাকে জোর করে বলে আমি নাকি ছবি তুলেছি, ভিডিও করেছি। এই কথা বলেই কলার ধরে আমার মোবাইল ফোন কেড়ে নেয়। অথচ আমি কিছুই করিনি।

আমি যখন ওই সন্ত্রাসীদের কাছে আমার মোবাইল ফোনটা চাই তখন তারা বলে ফোন দিবো কিন্তু তোকে এই এলাকা ছাড়তে হবে। শত শত লোকের সামনে আমার গলায় সাংবাদিকের আইডি, নির্বাচন কমিশনের দেওয়া কার্ড নিয়ে যখন মাথা নিচু করে ওই এলাকা ছাড়তে হয়েছিল তখনকার অনুভূতি আমি ভাষায় প্রকাশ করতে পারবো না।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য বলেন, আমরা যে দাবি নিয়ে রাজপথে দাঁড়িয়েছি সেই দাবি আদায় করেছি। কিন্তু সাংবাদিক নির্যাতনের দাবি এখনো আমরা আদায় করতে পারিনি। সাংবাদিকদের নির্যাতন, হত্যার বিচার আমরা কখনো দৃশ্যমান দেখিনি। মন্ত্রীরা বলে কারা হামলা চালিয়েছে আপনারা তালিকা দেন। আমরাই যদি তাদের তালিকা দেই তাহলে আপনাদের পুলিশ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কেন? কখনো আবার ব্যবস্থা নেব বলে আজ পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তিনি আরো বলেন, আমি জোর দাবি জানাই যে সাংবাদিকরা আজ আহত হয়ে আছেন, তথ্যমন্ত্রণালয়ের তহবিল থেকে তাদের চিকিৎসা ব্যয় নির্বাহ করতে হবে।সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সাংবাদিকদের সুরক্ষা দিতে হবে। আমাদের এই দাবি না মানলে কালো স্মারকলিপি দেবো। আগামী রোববার বেলা ১১ টায় স্বরাষ্ট্র ও তথ্য মন্ত্রণালয়ে আমাদের দাবি জানিয়ে স্মারকলিপি দেবো। আপনারা সবাই উপস্থিত থাকবেন।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহাবুব আলম প্রমুখ।