কংস নদে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ১৪

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নেত্রকোনা
  • |
  • Font increase
  • Font Decrease

কংস নদে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ১৪

কংস নদে অবৈধভাবে বালু উত্তোলন, আটক ১৪

নেত্রকোনার বারহাট্টা অংশে কংস নদে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুটি বাল্কহেড ও কয়েকটি ডেজারসহ ১৪ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় এ ঘটনায় করা মামলায় তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

এ তথ্য নিশ্চিত করেছেন বারহাট্টা থানার (অফিসার ইনচার্জ) ওসি মো. কামরুল হাসান।

এর আগে রোববার (২০ অক্টোবর) দিবাগত রাত ২টার দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের ফকিরের বাজার এলাকায় কংস নদে অবৈধভাবে বালু উত্তোলনের সময় তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, বারহাট্টা উপজেলার পূর্ববাইশধার ছালিপুরা আ. আওয়াল (২৩), সুমন মিয়া (২২), মো. রসুল আমিন (২৩), মো. লাক মিয়া (২৬), কামরুল হাসান (২১), মো. হাবুল (৪২), মো. জলিল মিয়া (২৪), মো. শামীম (৩৫), মো. সোহরাব (৩০), মো. খাইরুল ইসলাম (২৮), আ. কাদির (৩৮), মো. তরিকুল ইসলাম (২১), বিক্রমশ্রী গ্রামের আ. রাজ্জাক (৪৫) ও আটপাড়া উপজেলার অভয়পাশা গ্রামের রুবেল মিয়া (৩২)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিরাতেই কংস নদে অবৈধভাবে বালু উত্তোলন করে কিছু প্রভাবশালী লোকজন। রোববার দিবাগত রাত ২টার দিকে এলাকাবাসী দুটি বাল্কহেড ও এতে থাকা ১৪ জনকে আটক করে। পরে খবর পেয়ে তাদের হেফাজতে নেয় ফকিরের বাজার পুলিশ ফাঁড়ির পুলিশ। পরে এ ঘটনায় সোমবার বিকেলে রায়পুর ইউনিয়নের চল্লিশ কাহানিয়া গ্রামের শেখ মো. নজরুল ইসলাম বাদী হয়ে থানায় মামলা করেন। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে সন্ধ্যায় জেল হাজতে সোপর্দ করা হয়।

কংস নদের পাড়ের বাসিন্দা ওহাব রিয়াজ বার্তা২৪.কম-কে জানায়, ফকিরের বাজার এলাকায় প্রতি রাতেই কংস নদে ডেজার দিয়ে কয়েকটি নৌকায় করে অবৈধভাবে বালু উত্তোলন করে কিছু অসাধারণ ব্যবসায়ী, এরমধ্যে আমাদের এলাকাবাসীর সাথে কয়েকবার তর্ক ঝগড়া হয়েছে বালু তুলা নিয়ে। ফকিরের বাজার এলাকায় কংস নদে এমনিতেই ভাঙন শুরু হয়েছে। এ সময় নদী থেকে বালু উত্তোলন করলে বাজারসহ নদীর পাড়ের বাড়িঘর বিলীন হয়ে যাবে। ইতিমধ্যে ঠাকুরাকোনা থেকে ফকিরের বাজার যাওয়ার রাস্তার মধ্যে এক কিলো নদীর গর্ভে বিলীন হয়ে গেছে।

বারহাট্টা থানার ওসি মো. কামরুল হাসান বলেন, আজ সোমবার সন্ধ্যায় তাদের জেল হাজতে সোপর্দ করা হয়েছে।