ফরেনসিক রিপোর্টে ধর্ষণের আলামত পাওয়া গেছে

  কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণ
  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় সাংবাদিকদের ব্রিফ করছেন ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ

ঢাবি শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় সাংবাদিকদের ব্রিফ করছেন ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

সোমবার (৬ জানুয়ারি) দুপুরে নমুনা সংগ্রহের পর তিনি সাংবাদিকদের একথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। সেগুলো পরীক্ষার জন্য ডিএনএ ল্যাবে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। কারণ ধর্ষণের সঙ্গে একজন নাকি একাধিক ব্যক্তি জড়িত সেটি নিশ্চিত হতে এ পরীক্ষা করা হচ্ছে।

এ সময় ঢামেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, মেয়েটি সুস্থ রয়েছেন। তবে মানসিক বিষন্নতায় ভুগছেন। মেডিকেল বোর্ড সেজন্য চিকিৎসা দিচ্ছে।

রোববার সন্ধ্যায় কুর্মিটোলায় বাসস্ট্যান্ড এলাকায় বাস থেকে নেমে ধর্ষণের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী। বিকেল সাড়ে ৫টার দিকে খিলক্ষেতের শেওড়া যাওয়ার উদ্দেশে ঢাবির একটি বাসে ওঠেন ওই শিক্ষার্থী। সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলায় বাস থেকে নামার পর অজ্ঞাত পরিচয় এক ব্যক্তি তার মুখ চেপে ধরে পাশের একটি নির্জন স্থানে নিয়ে যান। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়।

পরে রাত ১০টার দিকে জ্ঞান ফিরলে অটোরিকশায় করে বাসায় ফেরার পর রাত ১২টার দিকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।