'কেরানীগঞ্জে নিহতদের পরিবার পাবে ১ লাখ টাকা করে'

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বার্ন ইউনিটে অগ্নিদগ্ধরা, ছবি: বার্তা২৪.কম

বার্ন ইউনিটে অগ্নিদগ্ধরা, ছবি: বার্তা২৪.কম

কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানা প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লি: এর ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) এক শোক বার্তায় প্রতিমন্ত্রী হতাহতের ঘটনায় গভীর শোক, দুঃখ ও সমবেদনা প্রকাশ করেন। এবং এ আর্থিক সহায়তার ঘোষণা দেন।

বিজ্ঞাপন

জানা গেছে, বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী গঠিত শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ ভয়াবহ অগ্নিকাণ্ডে যে সকল শ্রমিক নিহত হয়েছেন তাদের পরিবারকে এক লাখ টাকা এবং যে সকল শ্রমিক আহত হয়ে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন তাদের চিকিৎসা সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা প্রদানের ঘোষণা দিয়েছেন শ্রম প্রতিমন্ত্রী।

আজ সকালে মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে যান এবং সেখানে চিকিৎসাধীন শ্রমিকদের চিকিৎসার খোঁজ খবর নেন। পরে তিনি কেরানীগঞ্জে চুনকুটিয়ার অগ্নি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ সময় তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, এ ভয়াবহ দুর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। এই কারখানাটি কমপ্লাইন্স নয় এর আগে মালিককে একাধিকবার নোটিশ দেওয়া হয়েছে এবং শ্রম আইনে মামলাও করা হয়েছে। এ দুর্ঘটনার কারণ অনুসন্ধান এবং দায়ীদের বিরুদ্ধে শ্রম আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় তার সাথে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায় এবং এ অধিদফতরের ঢাকার উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল উপস্থিত ছিলেন।