সীমান্তে গুলির শব্দ, ব্যবসায়ীর মরদেহ নিয়ে গেল বিএসএফ

  • ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ময়মনসিংহের ধোবাউড়া সীমান্তে গুলি করার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর রেজাউল করিম (২৬) নামে এক ওষুধ ব্যবসায়ীর মরদেহ বিএসএফ নিয়ে গেছে বলে জানা গেছে।

নিহত রেজাউল করিম শেরপুর জেলার নারায়নপুর গ্রামের আব্দু সাত্তারের ছেলে। 

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাত ৯টার দিকে উপজেলার দক্ষিণ মাইজপাড়া ইউনিয়নের মুন্সাপাড়া বিজিবি ক্যাম্প দীগলবাঘ সীমান্তে এলাকায় ১১৩৯/৯ এস পিলারের কাছে এ ঘটনা ঘটে।

শুক্রবার (২৫ অক্টোবর) রাতে মুন্সাপাড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হযরত আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, নিহত রেজাউল করিম ওষুধ ব্যবসায়ী। তিনি স্বল্পমূল্যে ওষুধ আনার জন্য ওই দিন ভারতের প্রবেশ করে। ওই দিন রাত ৯টার সীমান্তে বিকট গুলির শব্দ পায় স্থানীয়রা। পরে ওই রাতে রেজাউল করিম ফেরত আসেনি।

ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আল মামুন সরকার বলেন, বিভিন্ন মাধ্যমে সীমান্তে নিহতের বিষয়টি শুনেছি। খবর নিয়ে জানতে পেরেছি বিজিবি'র জোন অনুযায়ী ঘটনাটি নেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার সীমান্তের।

মুন্সাপাড়া বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার হযরত আলী বলেন, নিহত রেজাউল করিম অবৈধভাবে ভারতের ভিতরে ঢুকে যায়। সেখানে তিনি মারা গেছেন। বিএসএফের পক্ষ থেকে আমাদের একটি চিঠি দিয়েছে। চিঠিতে মৃত্যুর কারণ বা কেন সে ভারতে প্রবেশ করেছেন তা উল্লেখ্য করা হয়নি। আমরা শনিবার একটি চিঠি পাঠাব। তবে, আমাদের ক্যাম্প এলাকা দিয়ে মরদেহ আনার কোনো সুযোগ নেই। 

ঊর্ধ্বতন কর্মকর্তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলেও জানান তিনি।