ডোম-ইনোর এমডির জামিন হয়নি হাইকোর্টে

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

হাইকোর্ট/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

হাইকোর্ট/ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ডেভলপার কোম্পানি ডোম-ইনো প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) স্থপতি মো. আবদুস সালামের জামিন হয়নি হাইকোর্টে। ভুয়া নকশা অনুমোদনের মাধ্যমে ভবন নির্মাণের মামলায় তাকে দুই সপ্তাহের মধ্যে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৫ নভেম্বর) আগাম জামিন চেয়ে তার করা আবেদন নামঞ্জুর করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন ।

বিজ্ঞাপন

আদালতে স্থপতি আবদুস সালামের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার মইনুল হোসেন। দুদকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার একে এম ফারহান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। 

ভুয়া সিল তৈরি করে জালিয়াতির মাধ্যমে নকশা অনুমোদনের অভিযোগে দুদকের সহকারী পরিচালক মো. আলী আকবর ঘটনার প্রাথমিক তদন্ত শেষে ২০১৬ সালের ৮ নভেম্বর বনানী থানায় মামলা দায়ের করেন। মামলায় স্থপতি আবদুস সালামসহ ৫ জনকে আসামি করা হয়। মামলাটি ঢাকার সিএমএম আদালতে বিচারাধীন আছে।

মামলায় অন্য আসামিরা হলেন রাজউকের সাবেক অথরাইজড অফিসার ও বর্তমানে  জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের তত্বাবধায়ক প্রকৌশলী সামছুর রহমান, রাজউকের সাবেক অথরাইজড অফিসার মো. শফিকুল ইসলাম, প্রধান ইমারত পরিদর্শক মুছলেম উদ্দিন ও ডাটা এন্ট্রি অপারেটর কাজী অমিত হাসান।