ফুলকলি-বনফুলের মিষ্টিতে পোকার বাসা

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম ব্যুরো
  • |
  • Font increase
  • Font Decrease

ফুলকলি-বনফুল ও মস্কো বেকারসে ভোক্তা অধিকারের অভিযান

ফুলকলি-বনফুল ও মস্কো বেকারসে ভোক্তা অধিকারের অভিযান

চট্টগ্রামের জনপ্রিয় মিষ্টি তৈরির প্রতিষ্ঠান বলে পরিচিত ফুলকলি-বনফুল ও মস্কো বেকারস নামে প্রতিষ্ঠানের তিনটি শাখায় অভিযান পরিচালনা করতে গিয়ে বেশ বাজে অভিজ্ঞতা হলো জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তাদের। এসব দোকানে মিষ্টির মধ্যে ঘুরছিল পোকার দল। অপরিচ্ছন্ন পরিবেশ তো ছিলই।

রোববার (২৭ অক্টোবর) অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও চট্টগ্রাম জেলা কার্যালয় নগরীর অভিজাত এলাকা আগ্রাবাদে এই অভিযান পরিচালনা করে। তাদের সহযোগিতা করে নগর পুলিশের একটি দল।

বিজ্ঞাপন

অভিযান ছিলেন অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান।

তারা বলেন, মস্কো বেকারস নামক প্রতিষ্ঠানটিকে মেয়াদোত্তীর্ণ সামগ্রী বিক্রয়, খাদ্যদ্রব্যে জীবাণুবাহী পোকা ও মূল্যহীন দ্রব্য বিক্রয় করায় ২০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়। অন্যদিকে বনফুল নামক প্রতিষ্ঠানটিতে, পণ্যের মোড়ক-বিধি অনুসরণ না করা এবং প্রতিশ্রুত সেবা যথাযথভাবে সরবরাহ না করায় এবং মিষ্টান্ন জাতীয় খাদ্যের মধ্যে পোকা থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া ফুলকলি নামক মিষ্টির প্রতিষ্ঠানে পণ্যের মোড়ক-বিধে অনুসরণ না করা, প্রতিশ্রুত পণ্য বা সেবা যথাযথভাবে সরবরাহ না করা এবং অপরিচ্ছন্ন খাদ্যদ্রব্য সরবরাহের কারণে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।