‘হলি আর্টিজানের রায়কে কেন্দ্র করে নাশকতার তথ্য নেই’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

সিটিটিসি’র সংবাদ সম্মেলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সিটিটিসি’র সংবাদ সম্মেলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার তথ্য নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মো. মনিরুল ইসলাম।

সোমবার (২৫ নভেম্বর) দুপুর ১২টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মনিরুল ইসলাম বলেন, আগামী ২৭ নভেম্বর হলি আর্টিজানে জঙ্গি হামলার মামলার রায়কে কেন্দ্র করে নাশকতার তথ্য নেই। কেননা ঘটনাস্থলে যে পাঁচজন হামলায় অংশগ্রহণ করেছিল তারা নিহত হয়েছে। পাশাপাশি তাদের যারা নেতা ছিলেন তাদের মধ্যে প্রায় অনেকেই পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা গেছে। এখন যে ৮ জন আসামি এই মামলায় গ্রেফতার রয়েছে তাদেরকে ছাড়িয়ে নেওয়ার জন্য কোন ধরনের নাশকতা যেন না ঘটাতে পারে সেই লক্ষে আমাদের গোয়েন্দা টিম কাজ করছে।

তিনি বলেন, তবে জঙ্গিদের ছোট ছোট সেলগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকটিভ (সক্রিয়) রয়েছে। সেগুলোর উপর আমাদের নজরদারি রয়েছে। জেএমবি সদস্যদের মাঝে এখনো বিস্ফোরক বানাতে পারে এমন সদস্য সক্রিয় আছে। তাদেরকে ধরার জন্য আমরা কাজ করে যাছি। এছাড়াও চলতি মাসের ২৭ তারিখ জঙ্গিদেরকে নিয়ে আদালতে রায় হবে সেটাকে কেন্দ্র করে বোমা হামলার আশংকা ছিল কি না সেটাই খতিয়ে দেখা হচ্ছে।

রায় নিয়ে সিটিটিসি’র প্রত্যাশা কি জানতে চাইলে তিনি বলেন, এ মামলাটির তদন্ত অনেক জটিল ছিল। এই কারণে যে পাঁচজন হামলায় অংশগ্রহণ করেছিল তারা সকলেই ঘটনাস্থলে নিহত হয়েছেন। আমরা চেষ্টা করেছি গ্রেফতার আসামিদের থেকে তথ্য এবং ঘটনাস্থলে আলামত সংগ্রহ করে এবং বিভিন্ন বিচার বিশ্লেষণ করে একটি নির্ভুল অভিযোগপত্র দেওয়ার। আমরা আশাবাদী প্রত্যাশা অনুযায়ী রায় পাব।