আমের বাড়ির সঙ্গে যুক্ত হলো আর্টিসান

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তোটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

২৫০ একর জমিতে সম্পূর্ণ নতুন চার প্রজাতির এক লাখ গাছের সমন্বয়ে দেশের বৃহত্তম আমের বাগান নিয়ে আসছে গ্রিনাটিক লিমিডেট। উন্নত স্মার্ট প্রযুক্তি ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে বছরে ৪ হাজার মেট্রিক টন অর্গানিক আম উৎপাদন ও রপ্তানির লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

বাণিজ্যিক কার্যক্রমের পাশাপাশি সবুজায়নের এ উদ্যোগের সঙ্গে যুক্ত হচ্ছে দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন ব্র্যান্ড। এরই ধারাবাহিকতায় রোববার (২৪ নভেম্বর) সকালে উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিদের মধ্যে এক চুক্তি স্বাক্ষরের মাধ্যমে এ উদ্যোগের পাশে দাঁড়িয়েছে আর্টিসান আউটফিটার্স লিমিটেড।

বিজ্ঞাপন

আর্টিসানের চেয়ারম্যান আনিতা গোমেজ জানান, গ্রিনাটিকের এ উদ্যোগ শুধু বাণিজ্যিকই নয়, দেশে সবুজায়নের ক্ষেত্রেও রাখবে দারুণ ভূমিকা। গ্রিনাটিকের অংশীদারদের জন্য আর্টিসানের পক্ষ থেকে বিশেষ ছাড় থাকবে সবসময়।

গ্রিনাটিক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর কামরুল হাসান ইমু বলেন, গ্রিনাটিক এমন একটি ব্র্যান্ড হয়ে উঠতে চায় যার অংশীদাররাও সবুজপ্রেমী এবং সবুজায়নের মাধ্যমে পরিবেশের সুরক্ষায় এবং রপ্তানির মাধ্যমে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বদ্ধপরিকর।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আর্টিসান আউটফিটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও গ্রিনাটিক লিমিটেডের চেয়ারম্যান আলী আহমেদ রাসেল।

জানা গেছে, ন্যূনতম পুঁজি বিনিয়োগ করে ‘আমের বাড়ি’ নামের এ প্রকল্পটিতে ভূমির মালিকানাসহ আমের বাগানের মালিক হতে পারবেন আগ্রহী ক্রেতারা। দেশি-বিদেশি পর্যবেক্ষক ও গবেষকদের সহযোগিতায় ক্ষতিকর রাসায়নিক মুক্ত আম উৎপাদনের জন্য কাজ করে যাচ্ছে গ্রিনাটিক লিমিটেড।