বাংলাদেশে ভারতের মনিপাল হাসপাতালের তথ্য ও সেবা অফিস

  • স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

অফিস উদ্বোধনী অনুষ্ঠানে জুয়েল খান ও রাম গোপাল বর্ধনসহ অন্যান্যরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

অফিস উদ্বোধনী অনুষ্ঠানে জুয়েল খান ও রাম গোপাল বর্ধনসহ অন্যান্যরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বাংলাদেশে চালু হয়েছে মনিপাল হসপিটালস ইন্ডিয়ার ইনফরমেশন (তথ্য) ও সেবা অফিস। রোববার (২৪ নভেম্বর) ঢাকার তেজগাঁও-গুলশান লিংক রোডের ২১৪/ডি নাভানা ওসমান ভবনে এ অফিস উদ্বোধন করা হয়।

মনিপাল ভারতের অন্যতম প্রধান মাল্টি ডিসিপ্লিনারি স্বাস্থ্যসেবা দানকারী হাসপাতাল। এটি নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে ভারত ও বহির্বিশ্বের রোগীদের উন্নত চিকিৎসা সেবা দিয়ে আসছে। পাঁচ হাজারেরও বেশি অপারেশনাল বেড নিয়ে মনিপালের প্রধান লক্ষ্য হচ্ছে প্রতিটি মানুষের সুস্থতা নিশ্চিত করা। মনিপাল তার হাসপাতাল নেটওয়ার্ক ও সুদক্ষ স্বাস্থ্য সেবা কর্মীদের সহয়তায় সাধ্যের মধ্যে উন্নত সেবা দিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

মনিপাল হাসপাতালের ঢাকার এ অফিসটির সার্বিক ব্যবস্থাপনায় থাকবে বাংলাদেশের গ্লোবাল বিডি। উদ্বোধনী অনুষ্ঠানে মনিপাল হাসপাতাল এবং গ্লোবাল বিডি বাংলাদেশের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গ্লোবাল বিডি বাংলাদেশের ডিরেক্টর জুয়েল খান উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, বাংলাদেশের জনগণ এক শ্রেণীর দালালদের হাতে পরে ইন্ডিয়ার অখ্যাত হাসপাতালগুলোতে ভুল চিকিৎসা নিয়ে প্রতারিত হচ্ছেন। এ ইনফরমেশন ও সেবা অফিস প্রতিষ্ঠার ফলে রোগীরা দ্রুত মনিপাল গ্রুপের যে কোনো হাসপাতালের চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নিয়ে পূর্ব নির্ধারিত সময়ের মধ্যে সঠিক চিকিৎসা সেবা নিয়ে বাংলাদেশে ফিরে আসতে পারবেন। শিগগিরই বাংলাদেশ সরকারের অনুমতি নিয়ে হেলথ ক্যাম্প এবং টেলিমেডিসিনের মাধ্যমে চিকিৎসা পরামর্শও দেওয়া হবে।

অনুষ্ঠানে মনিপাল হাসপাতালের কর্পোরেট রিজিওনাল হেড (সার্ক কান্ট্রিজ) রাম গোপাল বর্ধন বলেন, বাংলাদেশের রোগী, চিকিৎসক এবং অন্য প্রফেশনালরা মনিপাল হসপিটালসের সব তথ্য এ অফিস থেকেই সংগ্রহ করতে পারবেন। মনিপালের বাংলাদেশ অফিসে এসব ছাড়াও কোনো রোগী চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র রিভিউ, ভিসা অ্যাসিস্টেন্স, হোটেল বুকিং, এয়ারপোর্ট পিক/ড্রপ, এয়ার টিকিট এবং হাসপাতালে দোভাষীর সুবিধা পাওয়া যাবে। মনিপাল হাসপাতালের বাংলাদেশ অফিসের ফেসবুক পেজ @ManipalBangladesh ভিজিট করে অথবা ০১৭৫৫৬৬৮৮৭৭ নম্বরে যোগাযোগ করে বিস্তারিত জানা যাবে।