শিডিউল বিপর্যয়ে ২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ছাড়ছে ট্রেন, যাত্রীদের ভোগান্তি

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

ট্রেন লাইনচ্যুতির ঘটনায় স্বয়ংক্রিয় ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় ম্যানুয়ালি অপারেট করার কারণে রাজধানীর কমলাপুর স্টেশন থেকে ২-৫ ঘণ্টা বিলম্বে ছেড়ে যাচ্ছে ট্রেন। একই সঙ্গে বাতিলও হয়েছে দুটি ট্রেনের যাত্রা। এতে ব্যাপক ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

শনিবার (২৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা রেলওয়ে স্টেশন ঘুরে এই চিত্র দেখা যায়। বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেন ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার। 

বিজ্ঞাপন

কর্তৃপক্ষের তথ্যমতে, ট্রেন লাইনচ্যুতির কারণে চলাচলের স্বয়ংক্রিয় ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হওয়ায় ম্যানুয়ালি সেটি করতে হচ্ছে। ফলে বিলম্ব হচ্ছে ট্রেন চলাচল। শনিবার সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ১০টি ট্রেন কমলাপুর রেল স্টেশন ছেড়ে যায়। এর মধ্যে দুটি নির্দিষ্ট সময়ে প্ল্যাটফর্ম ছেড়ে গেলেও বাকি ৮টি ২ থেকে ৫ ঘণ্টা বিলম্বে ছেড়েছে। এছাড়াও বাতিল হয়েছে জয়ন্তিকা ও অগ্নিবীণা এক্সপ্রেস নামের দুটি আন্তঃনগর ট্রেন।

জানা যায়, সকাল ৯টা ১০ মিনিটে কমলাপুর রেল স্টেশন ছেড়ে যাওয়ার কথা ছিল রংপুরগামী রংপুর এক্সপ্রেসের। কিন্তু দুপুর ২টা পর্যন্ত ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, গত পরশুদিন রাতে যে দুর্ঘটনা ঘটেছিল তার প্রেক্ষাপটে আমাদের স্বয়ংক্রিয় যে অপারেশন ব্যবস্থা ছিল সেটা ক্ষতিগ্রস্ত হয়েছিল। সেটি আজ ১২টায় পুনস্থাপন করা হয়েছে। এখন যে ট্রেনগুলো চলছে সেগুলো স্বয়ংক্রিয় সিগন্যাল ব্যবস্থায় ছেড়ে যাচ্ছে। প্রথমে ম্যানুয়ালি অপারেশন করায় ট্রেন বিলম্ব হয়েছে। যার কারণে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে। আশা করছি আগামীকালের মধ্যে এটি পুরোপুরি ঠিক হয়ে যাবে।