সিন্ডিকেট ভেঙে জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে হবে: গণফোরাম

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গণফোরাম সমন্বয় কমিটির চেয়ারম্যান মোস্তফা মোহসীন মন্টু বলেছেন, গত ৫ আগস্ট ছাত্র জনতার গণঅভ্যুত্থানে স্বৈরাচার শেখ হাসিনার পতনের পর দেশের জনগণের সবচেয়ে বড় অস্বস্তি বাজার সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি। পতিত লুটেরা আওয়ামী সরকারের দোসররা এখনও বাজারে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। অবিলম্বে সকল সিন্ডিকেট ভেঙে দিয়ে জনমনে স্বস্তি ফিরিয়ে আনতে হবে, বাজারসহ আওয়ামী সরকারের সকল সিন্ডিকেট সমূলে উপড়ে ফেলতে হবে।

শনিবার (২৬ অক্টোবর) রাজধানীর আরামবাগ গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে গণফোরাম কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সেখানেই এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

মোস্তফা মোহসীন মন্টু বলেন, দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ও স্থিতিশীল করার লক্ষ্যে প্রশাসনকে আরও কার্যকর করতে হবে। লুটপাটকারী হাসিনা সরকার অবৈধভাবে বাংলাদেশের জনগণের সম্পদ বিদেশে পাচার করেছে তা ফিরিয়ে আনার জোর উদ্যোগ গ্রহণ করতে হবে। ঋণ খেলাপী যেসব রাঘববোয়ালেরা দেশের অর্থনীতি ধ্বংস করেছে তাদের অতি দ্রুত গ্রেফতার করে সকল অর্থ উদ্ধার করতে হবে এবং সর্বোচ্চ সাজার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের জনগণের দীর্ঘদিনের আকাঙ্খা অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন, সেই লক্ষ্যে এই অন্তর্বর্তীকালীন সরকারকে সচেষ্ট থাকতে হবে। সর্বোপরি এই সরকার জনগণের সরকার, জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন বাস্তবায়নে গণফোরাম সর্বাত্মক সহায়তা করে পাশে থাকবে এবং একটি কল্যাণমুখী রাষ্ট্র গঠনে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে আরও বক্তব্য রাখেন, সমন্বয় কমিটির কো-চেয়ারম্যান অ্যাডভোকেট এস.এম. আলতাফ হোসেন, কো-চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সদস্য সচিব ডা. মো: মিজানুর রহমান, সদস্য অ্যাডভোকেট এ.কে.এম. জগলুল হায়দার আফ্রিক, অ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের, আব্দুল হাসিব চৌধুরী, মোশতাক আহমেদ, শাহ্ নুরুজ্জামান সহ কেন্দ্রীয় ও জেলা কমিটির নেতারা।