‘মাতারবাড়ি সমুদ্র বন্দরের কাজ শেষ হবে ২০২৯ সালে’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন

ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন

মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর পরিদর্শন শেষে নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের ১ম পেইজের কাজ শেষ হবে।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দর পরিদর্শন করতে আসেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা। পরে সকাল ১১টায় কোল পাওয়ারের প্রশাসনিক সম্মেলন কক্ষে জাইকার প্রতিনিধি, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, সড়ক ও সওজসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কর্মকর্তাদের সাথে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

আলোচনা সভায় জাইকার প্রতিনিধি মি. সাতো ২০২৯ সালের মধ্যে মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দের ১ম পেইজের কাজ সম্পন্ন হবে আশ্বাস দেন। এসময় ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন যথা সময়ে (২০২৯ সালের মধ্যে) মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের কাজ শেষ করতে বলেন।

এছাড়াও আলোচনা সভায় মাতারবাড়ি গভীর সমুদ্র বন্দরের উন্নয়ন কাজ ও পরিকল্পনা সম্পর্কে ভিডিও প্রজেক্টের মাধ্যমে প্রতিবেদন দেখে যথা সময়ে কাজ সম্পন্ন করার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করেন নৌপরিবহন মন্ত্রণালয় এবং পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

পরে নৌবাহিনীর বোটের মাধ্যমে তাপ বিদ্যুৎ প্রকল্প, এসপিএম প্রকল্প, মাতারবাড়ী চ্যানেল ও ব্রেক ওয়াটার প্রকল্প পরিদর্শন করে কক্সবাজারে ফেরেন উপদেষ্টা।